গাংনীতে সংবাদ সম্মেলনে মেয়রের বিরুদ্ধে নানা অভিযোগ

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের দ্বন্দ্ব চরমে পৌঁছেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে পৌরসভা কার্যালয়ে সংবাদ সম্মেলনে মেয়র আশরাফুল ইসলামের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে তদন্তের জন্য সংশ্লিষ্ট দফতরের দৃষ্টি আকর্ষণ করেছেন ৮ জন কাউন্সিলর। তবে অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন পৌর মেয়র।
এর আগে বুধবার দুপুরে মেয়র-কাউন্সিলরদের দ্বন্দ্বের জেরে পৌরসভা কার্যালয় তালা দিয়ে কর্মবিরতি পালন করে কর্মকর্তা-কর্মচারীরা। পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা মেয়রের নিয়ন্ত্রণে। গতকাল পৌরসভার কার্যক্রম চালু হলেও কাউন্সিলরদের সংবাদ সম্মেলনের পর দু’পক্ষের বিরোধ আরও প্রকাশ্য রূপ নিয়েছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর নবীর উদ্দীন, বদরুল আলম, সাহিদুল ইসলাম, মিজানুর রহমান, আছেল উদ্দীন, বাবুল আক্তার, ফিরোজা খাতুন ও ইনামুল হক।
লিখিত বক্তব্যে উপস্থিত সাংবাদিকদের সামনে পৌর মেয়রের বিরুদ্ধে নিয়োগ ও কমিশন বাণিজ্য, টেন্ডার বাদে হাটবাজার সংস্কার, উন্নয়ন কাজ না করে টাকা উত্তোলন, মাসিকসভার নামে অবৈধ বিল পাস ও অস্বাভাবিক কর আদায় করে অর্থ লোপাটের অভিযোগও করেন কাউন্সিলরবৃন্দ।
এছাড়াও বুধবার (২২ জানুয়ারি) পৌরসভা কার্যালয়ে বহিরাগত লোক দিয়ে মেয়র কর্তৃক ৫নং ওয়ার্ড কাউন্সিলর বাবুল আক্তারকে লাঞ্ছিত করা হয়েছে বলে অভিযোগ করেন তারা। এসব ঘটনার বিচার দাবি করে মেহেরপুর জেলা প্রশাসক ও গাংনী উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে এসব ঘটনার সমাধান দাবি করেন উপস্থিত ৮ কাউন্সিলর।
এদিকে কাউন্সিলর কর্তৃক উত্থাপিত অভিযোগ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক দাবি করেছেন গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম। তিনি বলেন, আমার কাছ থেকে সুবিধা আদায়ে ব্যর্থ হয়ে এসব অভিযোগ করছেন তারা।