মহেশপুরের পাচার হওয়া স্কুলছাত্রী ঢাকা গাজীপুর থেকে উদ্ধার

মহেশপুর প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর উপজেলার ফতেপুর গ্রামে এক স্কুলছাত্রী পাচার হওয়ার ১০দিন পর ঢাকা গাজীপুর থেকে উদ্ধার হয়েছে। গত ১৩ সেপ্টেম্বর উপজেলার ফতেপুর গ্রামের ইন্তাজ আলীর ৮ম শ্রেণিতে পড়–য়া মেয়েকে একটি চক্রের মাধ্যমে মোটা অঙ্কের বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে পাচার করে নিয়ে যায়। পরিবারের পক্ষ থেকে অনেক চেষ্টা করেও কোনো খোঁজ না পেয়ে পরের দিন মহেশপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়।
থানা ও পরিবার সূত্রে প্রকাশ, মহেশপুর থানার এসআই আনিচ তথ্য প্রযুক্তির মাধ্যমে জানতে পারেন স্কুলছাত্রী ঢাকার গাজীপুরে অবস্থান করছে। পুলিশের সহযোগিতায় পরিবারের লোকজন শুক্রবার সকালে গাজীপুর থেকে স্থানীয় লোকজনের সহযোগিতায় তাকে উদ্ধার করে। শনিবার সকালে পরিবারের লোকজন মামলা করতে অনীহা প্রকাশ করলে মহেশপুর থানা পুলিশ মায়ের জিম্মায় স্কুলছাত্রীকে পরিবারের কাছে হস্তান্তর করে। এ সময় মানবাধিকার সংগঠন আরডিসির নির্বাহী প্রধান আব্দুর রহমান উপস্থিত ছিলেন।
স্কুলছাত্রী জানায়, তার এক বান্ধবী আমেনা খাতুন তাকে মাইক্রোযোগে যশোর পাল বাড়ি পাঠায়। সেখান থেকে এক নারী ও এক পুরুষ মিলে তাকে ঢাকা গাজীপুরে এক নারীর কাছে হস্তান্তর করে চলে আসে। গাজীপুরের ওই নারী একটি ঘরের মধ্যে তাকে আবদ্ধ করে রাখে। ৭-৮ দিন অতিবাহিত হওয়ার পর স্কুলছাত্রী এক নারীর সহযোগিতায় অন্যত্র পালিয়ে গিয়ে পরিবারের কাছে ফোন করলে পরিবার সেখান থেকে উদ্ধার করে নিয়ে আসে। স্কুলছাত্রী আরও জানায়, তাকে যে জায়গায় আটক করে রাখা হয়েছিলো সেখানে আরও অনেক নারী আছে। রাতের বেলায় সেখানে পুরুষের সমাগম হয়।