আন্দুলবাড়িয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোটার: জীবননগরের আন্দুলবাড়িয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে অনিয়মের অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার বিদ্যালয়ের দাতা সদস্য এসএম আশরাফুজ্জামান টিপু এ অভিযোগ তুলে জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা বিআরডিবি প্রকল্প কর্মকর্তা ও বিদ্যালয়ের অভিভাবক নির্বাচনের প্রিসাইডিং কর্মকর্তা শামনুর রহমানকে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
প্রাপ্ত অভিযোগসূত্রে জানা গেছে, গত ২২ ফেব্রুয়ারি আন্দুলবাড়িয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ে অভিভাবক সদস্য পদে নির্বাচন সর্ম্পন হয়। গত সোমবার নির্বাচিত অভিভাবক সদস্য, শিক্ষক প্রতিনিধি, সংরক্ষিত শিক্ষক প্রতিনিধি, তৃতীয় ও চতুর্থ শ্রেণির প্রতিনিধি বিদ্যালয়ে জরুরি সভায় মিলিত হন। ওই সভায় আন্দুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তারকে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত করা হয়।
দাতা সদস্য এসএম আশরাফুজ্জামান টিপু লিখিত অভিযোগে দাবি করছেন, ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার আন্দুলবাড়িয়া কলেজ ও আন্দুলবাড়িয়া আশরাফিয়া আলিম মাদারাসার সভাপতি পদে দায়িত্ব পালন করে আসছেন। সরকারি নীতিমালা মোতাবেক কোনো ব্যক্তি দুটি প্রতিষ্ঠানের সভাপতির দাযিত্ব পালন করতে পারেন না। একই ব্যক্তি ৩টি প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্ব পালনে শিক্ষা নীতিমালা পরিপন্থী ও অবৈধ। তিনি অন্য কোনো প্রতিষ্ঠানে পদত্যাগপত্র জমা না দিয়ে কিভাবে বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হলেন তার আপত্তি অভিযোগপত্রে তুলে ধরেন।
অপরদিকে আন্দুলবাড়িয়া আশরাফিয়া আলিম মাদারাসার অধ্যক্ষ সাইফুজ্জামান এক লিখিত পত্রে জানান, মাদরাসার সভাপতি ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার ঢাকা মাদরাসা শিক্ষা র্বোড চেয়ারম্যান বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে তিনি আমাকে মৌখিকভাবে জানান। তবে উল্লেখিত তারিখে কোনো পদত্যাগপত্র সংশ্লিষ্ট মাদরাসা অফিসে লিখিতভাবে তিনি জমা দেননি বলে লিখিতপত্রে দাবি করেন।