চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল আহ্বায়ক শরিফ উজ জামান সিরাজকে জেলহাজতে প্রেরণ : মামলা প্রত্যাহারসহ অবিলম্বে মুক্তি দাবি

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের আহ্বায়ক কেন্দ্রীয় কমিটির সদস্য শরিফ উজ জামান সিজারকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গতকাল সোমবার তাকে আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ আদালত জেলহাজতে প্রেরণের আদেশ দেন। গতপরশু রাতে তাকে তার মসজিদপাড়াস্থ বাড়ি থেকে গ্রেফতার করে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ।

পুলিশ বলেছে, শরিফ উজ জামান সিজারের বিরুদ্ধে দুটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। গ্রেফতারি পরোয়ানা বলে তাকে গ্রেফতার করে সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করা হয়েছে। এদিকে সিজারের গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন চুয়াডাঙ্গা জেলা বিএনপি, জেলা ছাত্রদল ও কেন্দ্রীয় বিএনপির সহসভাপতি কৃষকদল সেক্রেটারি সাবেক সংসদ সদস্য শামসুজ্জামান দুদুসহ অনেকে। এক বিবৃতিতে বিএনপির ভাইস চেয়ারম্যান, কৃষকদলের সাধারণ সম্পাদক, চুয়াডাঙ্গা-১ আসনের সাবেক সংসদ সদস্য শামসুজ্জামান দুদু গতকাল সোমবার এক বিবৃতিতে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের আহবায়ক শরিফ উর জামান সিজার, জেলা ছাত্রদলের সদস্য শফিকুল আজম ডালিমসহ বিএনপির প্রায় অর্ধশত নেতাকর্মীকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, বর্তমান গণবিরোধী সরকার দেশব্যাপী বিশেষ অভিযানের নামে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করছে। বর্তমান দখলদার সরকার দেশে একদলীয় শাসন কায়েম করতে চায়, তাদের এই অপকর্ম জায়েজ করার একমাত্র বাধা এখন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দল বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলো। কিন্তু তারা জানেনা যে, মহান স্বাধীনতার ঘোষক শহীদ জিয়ার গড়া দল বিএনপিকে এভাবে ধ্বংস করা যাবে না। তিনি অবিলম্বে ছাত্রনেতা সিজার ও ডালিমসহ চুয়াডাঙ্গায় গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানান। এদিকে চুয়াডাঙ্গা জেলা বিএনপির যুগ্ম অহ্বায়ক ওয়াহেদুজ্জামান বুলা, যুগ্ম আহ্বায়ক মজিবুল হক মালিক মজু, জেলা বিএনপির সদস্য সরদার আলী হোসেন, এম জেনারেল ইসলাম, রেজাউল করিম মুকুটসহ সদর উপজেলা বিএনপি নেতৃবৃন্দ যুক্ত বিবৃতিতে সিজারসহ বিএনপি ও তার অঙ্গসংগঠনের গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর অবিলম্বে মুক্তি চেয়ে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

এদিকে জেলা ছাত্রদল এক প্রেসবিজ্ঞপ্তিতে অভিন্ন দাবি জানিয়েছে। ছাত্রদলের যুক্ত বিবৃতিতে সিনিয়র যুগ্ম আহ্বায়ক কেন্দ্রীয় সদস্য এমএ তালহা, যুগ্মআহ্বায়ক মঞ্জুরুল জাহিদ, খম ইউসুফ ও যুগ্ম আহ্বায়ক সোহেল আহমেদ মালিক। পৃথক বিবৃতিতে জেলা ছাত্রদলের সাবেক জেলা বিএনপির সদস্য মির্জা ফরিদুল ইসলাম শিপলু, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বা্যক এজাজুল হক মেরাজ, জেলা ছাত্রদলের সাবেক প্রচার সম্পাদক হামিদুল হক টুটুল প্রমুখ। এছাড়াও যুগ্ম আহ্বায়ক রাজীব খান স্বাক্ষরিত পৃথক বিবৃতিতে বলা হয়েছে- জেলা ছাত্রদলের আহ্বায়ক শরিফ উজ জামান সিজারের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছে জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ফিরোজ সরোয়ার রোমান, যুগ্ম আহ্বায়ক জাহিদ মো. রাজীব খান, যুগ্ম আহ্বায়ক শাহজান খান ও যুগ্ম আহ্বায়ক মোমিনুর রহমান মোমিন।