মোবাইলফোনে ইটভাটা মালিকদের কাছে চাঁদা দাবি: অব্যাহত খুনের হুমকিতে আতঙ্কগ্রস্ত ভাটাশ্রমিক কর্মচারী

 

আন্দুলবাড়িয়া প্রতিনিধি: কে এই বিকাশ মজুমদার? নিজেকে চরমপন্থি সংগঠন পূর্ববাংলা কমিউনিস্টপাটির বিভাগীয় আঞ্চলিক নেতা দাবি করে চাঁদা দাবি করছেন। গত এক সপ্তাহ যাবত জীবননগরের আন্দুলবাড়িয়া এলাকার ইটভাটাগুলোতে ০১৭০৩৭৯৯০৪০ নম্বর মোবাইলফোন দিয়ে চাঁদা দাবি করে আসছে।

স্থানীয় ইটভাটা মালিকদের কয়েকজন বলেছেন, চাঁদাবাজ মোবাইলফোনে শ্রমিক ও কর্মচারীদের তটস্থ করে তুলেছে। চাঁদা না দিলে যেকোনো সময়ে খুন, গুম, অপহরণসহ ইটভাটায় বোমা হামলা চালিয়ে খতম করা হবে বলে হুমকি দিচ্ছে ওই ব্যক্তি। এমন হুমকি ধামকি ও উৎপাতের মুখে ইটভাটা মালিক ও শ্রমিকদের মাঝে ভীতি ও আতষ্ক বিরাজ করছে। চাঁদাবাজের উৎপাতের মুখে অনেকে নম্বরটি ব্লাকলিস্টসহ ইটভাটার ব্যবহৃত মোবাইলফোন নম্বরটি পরিবর্তন করে অপরিচিত মোবাইল নম্বর ব্যবহার করছেন। ইটভাটার পরিচিত নম্বর বন্ধ পেয়ে ক্রেতাসহ প্রযোজনে অনেকে ভোগান্তিতে পড়েছেন। আবার অনেকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার আশষ্কায় খোলা রাখছেন। মোবাইফোনে অনেকেই ওই বিকাশের কথা রেকর্ড করেছেন। কথোপকথনে যেমন বলা হচ্ছে ‘কতো টাকা দিতে হবে, তিন লাখ। এতো টাকা কি হবে? পার্টির বন্দি গেরিলাদের মুক্ত করতে হবে। টাকা এসে নিয়ে যান। আপনি টাকা যথাস্থানে পৌঁছে দিন। কোথায় পৌঁছুতে হবে? আপনার আশপাশেই।’

চাঁদাবাজ ও মালিকপক্ষর মধ্যে এমন কথোপকনের মাঝে কথিত পরিচয় দানকারী ব্যক্তি মেহেরপুর আঞ্চলিক ভাষায় কথা বলছেন বলে ইটভাটা মালিকপক্ষ সূত্রে জানা গেছে।