আদমব্যপারীর খপ্পরে পড়ে সর্বস্বান্ত হওয়া আমিন আলীর আত্মহত্যা!

 

আলমডাঙ্গার বেগোয়ারখালী একদিকে শোক অপরদিকে গুঞ্জন : পুলিশ হেফাজতে লাশ

জামজামি প্রতিনিধি: প্রতারিত হয়ে লিবিয়া থেকে ফিরতে বাধ্য হওয়া তথা ভাগ্য বিড়ম্বনার শিকার আমিন আলী আত্মহত্যা করেছেন। তিনি গতকাল মঙ্গলবার সকালে বিষপান করেন। আলমডাঙ্গায় নেয়ার পথে বেলা ১১টার দিকে মারা যান বেগোয়ারখালীর আমিন আলী।

দরিদ্র্যতার কষাঘাতে আমিন আত্মঘাতী হয়েছে বলে তার পরিবারের সদস্যরা দাবি করে বলেছেন, সকালে মেয়ে ভাত না পেয়ে তার মাকে বলে। মা তার মেয়েকে বলে বেকার বাবার মেয়ে না খেয়েই থাকো। এ কথা শূনে অভিমানী হয়ে ওঠেন আমিন। পক্ষান্তরে স্ত্রীর সাথে প্রতিবেশী দেলোয়ারের বিশেষ সম্পর্ক নিয়ে গুঞ্জনে রহস্য দান বেধেছে। ফলে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের প্রক্রিয়া শুরু করেছে। আজ বুধবার চুয়াডাঙ্গা সদর হাসপাতালমর্গে আমিন আলীর মৃতদেহ ময়নাতদন্ত করা হতে পারে।

জানা গেছে, চুয়াডাঙ্গা আলমডাঙ্গার জামজামি বেগোয়ারখালী গ্রামের নবীছদ্দীনের ছেলে আমিন আলী দু সন্তানের জনক। ভাগ্যের চাকা ঘোরানোর আশায় ৬ মাস আগে এক আদমব্যপারীর মাধ্যমে লিবিয়ায় পাড়ি জামান তিনি। সেখানে পৌঁছে বুঝতে পারেন প্রতারিত হয়েছেন। পুলিশ পাকড়াও করে। কয়েকদিনের মাথায় তাকে দেশে ফেরত আসতে হয়। নিজের সব কিছু বিকিয়ে লিবিয়ায় যাওয়ার পর শূন্যহাতে ফিরে অথৈই সাগরে পড়েন তিনি।

পরিবারের সদস্যরা এ তথ্য জানিয়ে বলেছেন, সন্তানদের মুখে ঠিক মতো খাবার জোগাতে না পারার কারণে আমিন মাঝে মাঝেই বেকারগ্রস্ত হয়ে পড়তেন। গতকাল মঙ্গলবার সকালে খাওয়া নিয়ে তৃতীয় শ্রেণিতে পড়ুয়া মেয়ের সাথে তার মায়ের কথা কাটাকাটি হয়। তা থামাতে গেলে স্ত্রী নাজমা তার স্বামী আমিনকে কটূক্তি করেন। এতে আমিন আলী বিষপান করেন। হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। মৃত্যুর পর প্রতিবেশীদের অনেকেই দুলুর সাথে স্ত্রীর বিশেষ সম্পর্কের কারণে ক্ষুব্ধ হয়ে আমিন আলী আত্মঘাতী হয়েছেন বলে গুঞ্জন ওঠে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করতে গেলে গ্রামের সাধারণ মানুষ বেকে বসে। পুলিশের সাথে বিরোধ দানা বাধে। অবশ্য পরে পুলিশ লাশ উদ্ধার করে। পরিবারের সদস্যরা বলেন, কিছু ব্যক্তির উদ্দেশ্যমূলক আচরণে পুলিশ লাশ ময়নাতদন্তের সিদ্ধান্ত নিয়েছে।