মেহেরপুরে ওষুধ ব্যবসায়ীর কাছে চাঁদাবাজি : ছাত্রলীগের সাবেক সভাপতিসহ চারজন গ্রেফতার

 

স্টাফ রিপোর্টার: ওষুধ ব্যবসায়ীর সাথে চাঁদাবাজির অভিযোগে মেহেরপুর শহর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহফুজুর রহমান পলেন (৩২) ও তার তিন সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের বিভিন্ন স্থান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। রাতেই ওই ব্যবসায়ী বাদি হয়ে তাদের নামে সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। গতরাত পৌনে ২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ওসি।

গ্রেফতারকৃত অপর তিনজন হচ্ছেন মেহেরপুর শহরের আব্দুর রহমানের ছেলে মাহফুজ হোসেন (৩০) ও সিরাজুল ইসলামের ছেলে জুয়েল হোসেন (২৮) এবং সদর উপজেলার আশরাফপুর গ্রামের আমিনুল ইসলামের ছেলে লিখন হোসেন (৩০)।

পুলিশ সূত্রে জানা গেছে, পাবনা জেলা সদরের আব্দুল মজিদের ছেলে আবু তালেব একজন ওষুধ ব্যবসায়ী। বিভিন্ন এলাকার চিকিৎসকদের কাছ থেকে স্যাম্পুল ওষুধ ক্রয় করেন তিনি। গতকাল বৃহস্পতিবার বিকেলে শহরের কয়েকজন চিকিৎসকের কাছ থেকে ওষুধ ক্রয় করে গন্তব্যে ফিরছিলেন। এ সময় পলেনসহ তার কয়েকজন সহযোগী আবু তালেবের কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। টাকা দিতে অপারগতা প্রকাশ করায় তাকে মারধর করে টাকা ছিনিয়ে নেয়। পরে তাকে বাসে তুলে দেয়। ভুক্তভোগী বিষয়টি পুলিশে জানালে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করে পুলিশ। শহরের বিভিন্ন স্থান থেকে পলেনসহ তার তিন সহযোগীকে গ্রেফতার করে।

সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী জানান, সন্ধ্যা থেকে গ্রেফতার চারজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। রাতে পুলিশ সুপার আনিছুর রহমান তাদের জিজ্ঞাসাবাদ করেন। পরে আবু তালেব বাদি হয়ে ওই চারজনসহ অজ্ঞাত আরও কয়েকজনের নামে সদর থানায় একটি মামলা দায়ের করেন। দ্রুত বিচার আইনে মামলাটি রেকর্ড করে আসামিদের আদালতে সোপর্দের প্রক্রিয়া চলছে।

এদিকে অজ্ঞাতনামা ওই আসামিদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানায় পুলিশ। গ্রেফতারকৃতদের নামে বিভিন্ন সময়ে বেশ কিছু অপরাধমূলক কর্মকাণ্ডের বিষয়ে পুলিশের কাছে অভিযোগ রয়েছে বলেও জানান ওসি। গ্রেফতারকৃতরা এর আগের বিভিন্ন মামলার আসামি বলেও জানা গেছে।