দেশের টুকিটাকি : বাহিনী থেকে পালানো সেনা কর্মকর্তা গ্রেফতার

বাহিনী থেকে পালানো সেনা কর্মকর্তা গ্রেফতার

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত থাকা অবস্থায় সিলেট সেনানিবাস থেকে পালিয়ে যাওয়া কর্মকর্তা ক্যাপ্টেন উদ্ভাস চাকমাকে ভারতীয় কর্তৃপক্ষের সহায়তায় গ্রেফতার করা হয়েছে। ওই কর্মকর্তার বাড়ি খাগড়াছড়ি জেলায়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে। এতে বলা হয়েছে, এই অফিসারের বিরুদ্ধে সেনা আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে। ক্যাপ্টেন উদ্ভাস চাকমা গত বছরের ১৫ ফেব্রুয়ারি সেনাবাহিনীর একটি কোর্সে অংশগ্রহণের জন্য সিলেটে অবস্থান করছিলেন। কোর্সে থাকা অবস্থায় ওই বছরের ১২ মে তিনি সিলেট সেনানিবাস থেকে পালিয়ে যান। এরপর তিনি পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীর সাথে যোগসাজশে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত ছিলেন। গ্রেফতার এড়াতে তিনি পার্বত্য চট্টগ্রাম থেকে পালিয়ে দুর্গম পাহাড়ি এলাকা দিয়ে স্ত্রীকে নিয়ে ভারতের মিজোরামে অবৈধ অনুপ্রবেশ করেন বলে জানা যায়।Bottom of Form

 

সিলেটে বড় ভাইয়ের হাতে ২ ভাই খুন

স্টাফ রিপোর্টার: সিলেটে গোয়াইনঘাটের পল্লী এলাকায় ছোট দুই ভাইকে শ্বাসরোধ করে হত্যা করেছে আপন বড় ভাই। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিশ ঘাতক বড় ভাই নূরুল ইসলামকে (২৩) আটক করেছে। নিহতরা হলো আজিজুর রহমান (১০) ও মতিউর রহমান (৮)। উপজেলার তোয়াকুল ইউনিয়নের লক্ষীনগর গ্রামের ইদ্রিস আলীর ছেলে।

বগুড়ায় দুর্বৃত্তদের গুলিতে ইউপি চেয়ারম্যান নিহত

স্টাফ রিপোর্টার: দুর্বৃত্তদের গুলিতে গুরুতর আহত বগুড়ার গাবতলী উপজেলার সোনারায় ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা তারাজুল ইসলাম মারা গেছেন। কা স্কয়ার হাসপাতালে শনিবার বিকেল ৩টার দিকে তিনি মারা যান। শনিবার ভোরে নিজ বাড়িতে দুর্বৃত্তরা তাকে গুলি করে। না গেছে, ইউপি চেয়ারম্যান তারাজুল ইসলাম গাবতলী উপজেলার আটবাড়িয়ায় তার গ্রামের বাড়িতে রাতের খাবার খেয়ে ঘুমিয়ে ছিলেন। রাত ৩টার দিকে অজ্ঞাত দুই ব্যক্তি চেয়ারম্যানের শয়নকক্ষের জানালায় আঘাত করতে থাকেন। শব্দ পেয়ে চেয়ারম্যানের স্ত্রী ঘুম থেকে জেগে জানালা খুলে দেন। এ সময় অজ্ঞাত দুই ব্যক্তি চেয়ারম্যানের সাথে কথা বলতে চান। পরে চেয়ারম্যান তারাজুল ইসলাম বিছানা থেকে মাথা উঁচু করতেই দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়েন। এতে তিনি মাথায় গুলিবিদ্ধ হন।