চুয়াডাঙ্গায় উন্নত নিরাপদ ও মানসম্মত খাদ্য জনগণের পুষ্টি সাধন বিষয়ক অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় উন্নত নিরাপদ ও মানসম্মত খাদ্য জনগণের পুষ্টি সাধন, স্বাস্থ্য সংরক্ষণ ও উন্নয়নে ভূমিকা শীর্ষক অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অ্যাডভোকেসি সভায় জেলা প্রশাসক সায়মা ইউনুস প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে স্বাস্থ্য শিক্ষা ব্যুরোর ডেপুটি চিফ বজলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুর রাজ্জাক ও অ্যাড. শামসুজ্জোহা (পিপি) উপস্থিত ছিলেন। সভায় অ্যাসিস্ট্যান্ড চিফ অ্যাডমিন মোখলেছুর রহমান পাওয়ার পয়েন্টের সাহায্যে নিরাপদ খাদ্য বিষয়ক বিস্তারিত তুলে ধরেন। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন বায়তুল আমান জামে মসজিদের পেশ ইমাম হাফেজ আব্দুল মজিদ ও উপস্থাপনায় ছিলেন ভারপ্রাপ্ত সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা রবজেল হক। এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম মামুন উজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মেজবাহউর রহমান, জেলা তথ্য কর্মকর্তা আবু বকর সিদ্দিক, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক আতিয়ার রহমান, সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আরএমও ডা. মাসুদ রানা, সদর হাসপাতালের কনসালটেন্ট ডা. পরিতোষ ঘোষ, ডা. ওয়ালিউর রহমান নয়ন, ডা. মাহবুবুর রহমান মিলন, ডা. আকলিমা খাতুন, শিক্ষক, বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক সায়মা ইউনুস বলেন, প্রাথমিক, গণশিক্ষা ও মসজিদভিত্তিক শিক্ষা কার্যক্রমে নিরাপদ খাদ্য বিষয়ে সকলকে সচেতন করতে হবে। ব্যবসায়ীরা নিরাপদ খাদ্য ভোক্তাদের পরিবেশন করে সে বিষয়ে প্রশাসন সব সময়ই সচেতন থাকে। জেলার মানুষ ভালো ও সুস্থ থাকুক সেদিকটা প্রশাসন নজর দিয়ে থাকে। সেজন্য মোবাইলকোর্ট পরিচালনা করা হয়। ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।