চুয়াডাঙ্গার বেলগাছি রেলগেটে চেকপোস্ট বসিয়ে পুলিশের তল্লাশি শান্তিপাড়ার ৭ জন আটক : ককটেল চাপাতি উদ্ধার

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ ককটেল ও চাপাতিসহ ৫ জনকে আটক করেছে। তাদেরকে পৌর এলাকার বেলগাছি রেলগেট থেকে আটক করা হয়। একই সাথে শান্তিপাড়ার আরো দুই জনকে ধরে পুলিশে দিয়েছে এলাকাবাসী। তারা দুজন মারামারি মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাতে আটককৃত ৭ জনকে থানায় নেয় পুলিশ।

পুলিশসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা পৌর এলাকার বেলগাছি থেকে ককটেল ও চাপাতিসহ ৫ জনকে আটক করে পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে বেলগাছি রেলগেট এলাকায় চেকপোস্ট বসিয়ে তাদেরকে আটক করা হয়। দুইটি মোটরসাইকেলযোগে ৫ যুবক চেকপোস্টে পৌঁছুলে তাদের গতিরোধ করে পুলিশ। এ সময় তাদের কাছে থাকা ব্যাগ তল্লাশি করে দুটি ককটেল এবং দেহ তল্লাশি করে কোমর থেকে ৪টি চাপাতি উদ্ধার করা হয়। তাদেরকে আটক করে চুয়াডাঙ্গা সদর থানায় নেয়া হয়েছে। আটককৃতরা হল- চুয়াডাঙ্গা শান্তিপাড়ার আক্তারুজ্জামানের ছেলে আকিব জাভেদ (১৮), মোক্তার শেখের ছেলে মিলন শেখ (২৩), আব্দুল আলিমের ছেলে আব্দুর রব আলিফ (২০), মৃত শাহিনের ছেলে তামিম আহমেদ শিহাব (২১), রুহুল আমিনের ছেলে গাজি এমদাদুল হক সজল (২১) এবং জাহাঙ্গীর আলমের ছেলে আশিকুর রহমান (২০) ও আশরাফুল হক (১৭)।

গত রোববার শবেবরাতের রাতে নামাজ পড়া নিয়ে চুয়াডাঙ্গার শান্তিপাড়া ও বুজরুকগড়গড়ি বনানীপাড়ার দু দল যুবকের মধ্যে সংঘর্ষ বাধে। ঘটে হামলা পাল্টা হামলার ঘটনা। ওই ঘটনায় দু পক্ষের বাড়ি ভাঙচুরসহ বনানীপাড়ার প্রিন্স নামের এক যুবককে আহত করা হয়। প্রিন্সের পায়ের রগ কেটে যাওয়ায় তাকে রাজশাহী মেডিকেলে ভর্তি করা হয়েছে। ঘটনার পর থেকেই দু পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিলো। ওই ঘটনার ফলে পুনরায় যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে গতকাল সন্ধ্যায় বেলগাছি রেলগেট এলাকায় পুলিশ চেকপোস্ট বসানো হয়। মোটরসাইকেলযোগে ৫ যুবক চেকপোস্টে পৌঁছুলে তাদেরকে তল্লাশি করেন সদর ফাঁড়ির ইনচার্জ এসআই ওলিয়ার রহমান। এ সময় তাদের কাছ থেকে দুটি ককটেল ও ৪টি দেশিয় ধারালো অস্ত্র চাপাতি উদ্ধার করা হয়। পরে চুয়াডাঙ্গা সদর থানার ওসি তোজাম্মেল হকের নেতৃত্বে এসআই জাহাঙ্গীর আলম, এসআই জসিম উদ্দিন ও এসআই ইবনে খালিদ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে আটক করে থানায় নেয়। তাদের ব্যবহৃত মোটরসাইকেল দুটি আটক করে থানায় নেয়া হয়েছে।

অপরদিকে শান্তিপাড়ার দুজনকে ধরে পুলিশে দিয়েছে এলাকাবাসী। তারা গত রোববার শান্তিপাড়া ও বুজরুকগড়গড়ি বনানীপাড়ার দুদল যুবকের ওই মারামারি মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ তোজাম্মেল হক বলেন, আটককৃত ৫ জন কোথায় কি উদ্দেশে যাচ্ছিলো তা খতিয়ে দেখা হচ্ছে। বাকি দুজন মারামারি মামলার আসামি হওয়ায় তাদেরকে আটক করা হয়। আগামীকাল (আজ) বুধবার আদালতে সোপর্দ করা হবে।