আলমডাঙ্গা উপজেলা পিআইও কর্মকর্তার বিরুদ্ধে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির সাইন বোর্ড তৈরি টাকা আত্মসাতের অভিযোগ

স্টাফ রিপোর্টার: অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির (১ম পর্যায়) ৬৬টি সাইন বোর্ড তৈরি না করে এ খাতে বরাদ্দকৃত ১ লাখ ৯৮ হাজার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে আলমডাঙ্গা উপজেলা পিআইও অফিসারের বিরুদ্ধে। জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার তদন্ত প্রতিবেদনে এ অনিয়ম উঠে এসেছে।

                জানা গেছেআলমডাঙ্গা উপজেলায় অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (১ম পর্যায়) ৬৬টি প্রকল্প গ্রহণ করা হয়। নিয়মানুযায়ী ওই ৬৬ প্রকল্পের জন্য ৬৬টি সাইন বোর্ড তৈরি করে দেয়ার কথা। কিন্তু কোনো প্রকল্পেই সাইন বোর্ড সরবরাহ করা হয়নি। অথচ প্রতিটি সাইন বোর্ড তৈরির জন্য বরাদ্ধ রাখা হয়েছে ৩ হাজার টাকা করে। এ হিসেব মতে ৬৬টি সাইন বোর্ড তৈরির বরাদ্ধকৃত ১ লাখ ৯৮ হাজার টাকা সাইন বোর্ড না তৈরি করে উপজেলা পিআইও অফিস আত্মসাৎ করেছেন বলে অভিযোগ তোলা হয়েছে। স্বয়ং জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা প্রকল্পগুলো সরেজমিন পরিদর্শন করে কোথাও কোনো সাইন বোর্ডের অস্তিত্ব দেখতে পাননি বলে তদন্ত প্রতিবেদনে উল্লেখ করেছেন। এ ব্যাপারে উপজেলা পিআইও কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গত ২৫ এপ্রিল জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা গোলাম সারওয়ার স্মাক্ষরিত ওই তদন্ত প্রতিবেদনটি দূর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক, আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর প্রেরণ করেছেন।