মুস্তাফিজসহ ৪ জনের বোলিং অ্যাকশন ত্রুটিপূর্ণ

মাথাভাঙ্গা মনিটর: টি-২০ বিশ্বকাপ চলাকালে পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানির বোলিং অ্যাকশন ত্রুটিপূর্ণ ধরা পড়ে। পরে আন্তর্জাতিক ক্রিকেটে তাদের নিষিদ্ধ করে আইসিসি। এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রথম দিন গত শুক্রবার চারজনের বোলিং অ্যাকশন সন্দেহজনক বলে রিপোর্ট করেছেন আম্পায়াররা।

তারা হলেন- গাজী গ্রুপ ক্রিকেটার্সের বাম হাতি স্পিনার মঈনুল ইসলাম ও অফস্পিনার মুস্তাফিজুর রহমান। আবাহনীর বামহাতি স্পিনার অমিত কুমার এবং প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বাম হাতি স্পিনার রেজাউল করিম। গাজী গ্রুপের প্রধান কোচ মোহাম্মদ সালাহউদ্দিন বলেছেন, গত শুক্রবার প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ১০৬ রানের জয়ের পর বিষয়টি সম্পর্কে অবহিত হয়েছি। লিস্ট-এ ক্রিকেটটার হিসেবে এ ম্যাচেই মঈনুল ও মুস্তাফিজের অভিষেক হয়।

তিনি বলেন, আম্পয়াররা দলের ম্যানেজারের কাছে একটি কাগজ দিয়েছেন, যেখানে ওই দু জনের বিষয়ে রিপোর্ট করা হয়েছে। মোহাম্মদ সালাহউদ্দিন বলেন, এরপর আমি আম্পায়ারের সাথে কথা বলেছি। তারা আমাকে জানিয়েছেন- এ দু বোলারের কিছু ডেলিভারিতে সমস্যা রয়েছে। তিনি আরও বলেন, তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি কোনো সিদ্ধান্ত দেয়ার আগ পর্যন্ত তারা খেলা চালিয়ে যেতে পারবেন বলেও জানিয়েছেন আম্পায়াররা।

একইভাবে আবাহনীর অমিত কুমার এবং প্রাইম দোলেশ্বরের রেজাউল করিম তাদের খেলা চালিয়ে যেতে পারবেন বলে জানা গেছে। অবশ্য ২০০৬-০৭ সালে আরও একবার রেজাউলের বোলিং অ্যাকশন অবৈধ ঘোষণা করা হয়। পরে তিনি অ্যাকশন শুধরিয়ে ছাড়পত্র পান।