শিরোপা স্বপ্ন জিইয়ে রাখল ৩ জায়ান্টই

মাথাভাঙ্গা মনিটর: স্পানিশ লা লিগার শিরোপার দৌড়ে টিকে থাকার লড়াইয়ে শনিবার রাতে জয় পেয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা তিন দলই। এক রাতেই লিগের শীর্ষস্থানের পালাবদল হয় তিনবার। রাতের প্রথম ম্যাচে রায়ো ভায়োকানোকে হারায় সফরকারী রিয়াল মাদ্রিদ।

এতে তারা কিছু সময়ের জন্য পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠে। তবে পরের ম্যাচেই জয় পেয়ে শীর্ষে চলে যায় অ্যাতলেতিকো মাদ্রিদ। আর শেষ ম্যাচ জিতে নিজের অবস্থান পুনরুদ্ধার করে শীর্ষে ওঠে বার্সেলোনা। রিয়ালের ওয়েলস মিড-ফিল্ডার গ্যারেথ বেলের জোড়া গোল ও স্প্যানিশ মিড-ফিল্ডার লুকাস ভাসকেসের অপর গোলে স্প্যানিশ লা লিগায় রায়ো ভায়েকানোকে ৩-২ গোলে হারায় রিয়াল মাদ্রিদ।৩৫ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৮১। তবে এর পরের ম্যাচেই জয় পেয়ে শীর্ষে চলে যায় অ্যাতলোটিকো মাদ্রিদ। দলটির আর্জেন্টাইন স্ট্রাইকার অ্যাঞ্জেল কোরেয়ার একমাত্র গোলে মালাগাকে ১-০ গোলে হারায় দিয়েগো সিমিওনের শিষ্যরা। ৩৫ ম্যাচে তাদের সংগ্রহ বেড়ে দাঁড়ায় ৮২।

রিয়াল ও অ্যাতলেটিকোর শীর্ষস্থান দখলের লড়াইয়ে শেষ ট্রাম কার্ডটি খেলে মেসি, সুয়ারেজ ও নেইমার। রাতের শেষ ম্যাচে উরুগুয়ান ব্যাড বয় লুইস সুয়ারেজের চার গোলে স্পোর্টিং গিজনকে ৬-০ গোলে উড়িয়ে পয়েন্ট টেবিলের তিন থেকে শীর্ষে উঠে আসে কাতালানরা। বার্সেলোনার অন্য দুটি গোল করেন লিওনেল মেসি ও নেইমার। সমান সংখ্যক ম্যাচ খেলে অ্যাতলেটিকোর সমান ৮২ পয়েন্ট সংগ্রহ করলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষস্থানে উঠে যায় বার্সেলোনা।

এদিকে লিগের শীর্ষস্থান দখলের লড়াইয়ে তিন দলকেই পরবর্তী ৪ ম্যাচে অবশ্যই জয় পেতে হবে। কোনো দল যদি ম্যাচ হেরে যায় কিংবা ড্র করে তাহলে ধরে নিতে হবে তাদের কপাল পুড়েছে। শিরোপার লড়াই থেকে ছিটকে যাবে ওই দল।