বিপুল পরিমাণ ভারতীয় কাপড়সহ পাবনার দুজন আটক

চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশের চোরাচালানবিরোধী জয়রামপুরে অভিযান

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশ চোরাচালানবিরোধী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় বিভিন্ন কাপড়সহ দুজনকে আটক করেছে। গতকাল বুধবার সন্ধ্যা ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে দামুড়হুদার জয়রামপুর থেকে তাদের আটক করে। আটককৃতদের মামলাসহ গতরাতেই দামুড়হুদা থানায় হস্তান্তর করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে দর্শনা জয়নগর সীমান্ত থেকে বিপুল পরিমাণ ভারতীয় কাপড়সহ একটি সিএনজি চুয়াডাঙ্গার দিকে আসছে। এ সংবাদ পেয়ে জেলা গোয়েন্দা পুলিশের এসআই আমির আব্বাস, এসআই ইব্রাহিম আলী, এএসআই রফিকুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স নিয়ে দামুড়হুদা জয়রামপুরে একটি চায়ের দোকানে অবস্থান করেন। সন্ধ্যা ৬টার দিকে একটি সিএনজি থামিয়ে তল্লাশি করে ৪টি ব্যাগে বিপুল পরিমাণ ভারতীয় ২১টি প্যান্ট পিসের থানকাপড়, ২৪টি শার্টের থানকাপড়, ১৯টি থ্রিপিসের থানকাপড়, ২৯টি গেঞ্জি, ২৫টি জিন্সপ্যান্ট ও ১৫টি শার্ট পাওয়া যায়। এ সময় দুজন ব্যক্তিকে আটক করা হয়। আটককৃতরা দুজন হলেন- পাবনা জেলার ঈশ্বরদী থানার কাচারিপাড়ার মৃত আত্তাব বিশ্বাসের ছেলে নুর আলম বিশ্বাস (৫০) ও একই জেলার বেঁড়া থানার নয়াপাড়ার গ্রামের মৃত চাঁদ মিয়ার ছেলে আব্দুল মজিদ (৫৫)। আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদের চোরাই পথে এ সব মালামাল নিয়ে আসার কথা স্বীকার করেছেন। নুর আলম বিশ্বাস নিজেকে ঈশ্বরদী পৌর ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও কমিনিউটি পুলিশিঙের সাধারণ সম্পাদক বলে জানান।

আব্দুল মজিদ জানান, কিছু দিন আগে দর্শনার জয়নগর চেকপোস্ট দিয়ে এসব মালামাল আনার সময় বিজিবি আটক করে। পরে দর্শনা পৌরসভার এক কাউন্সিলর ও দামুড়ুহুদার এক নেতার তদবিরে বিজিবি এগুলো ছেড়ে দেয়। আজ আনার সময় ডিবি পুলিশ আটক করে।