রেডক্রস প্রতিনিধির সাথে ইবির আইন ও শরিয়াহ অনুষদের ডিনের মতবিনিময়

ইবি প্রতিনিধি: ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যা রেডক্রসের ডেপুটি হেড অব ডেলিগেশন বোরিস কোলেসেভিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন ও শরিয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. জহুরুল ইসলামের সাথে মতবিনিময়সভা করেছেন। গতকাল বৃহস্পতিবার আইন ও শরিয়াহ অনুষদের ডিন কক্ষে এ মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে আগমন করেন ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যা রেডক্রসের ডেপুটি হেড অব ডেলিগেশন বোরিস কোলেসেভিক। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন ও শরিয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. জহুরুল ইসলামের সাথে মতবিনিময়সভা করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেডক্রসের বাংলাদেশ প্রতিনিধি আমিনুল ইসলাম, আইন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. সেলিম তোহা, সহযোগী অধ্যাপক ড. আব্দুল করিম খান, সহকারী অধ্যাপক সাজ্জাদুর রহমান টিটু, সহকারী অধ্যাপক আনিচুর রহমান প্রমুখ। মতবিনিময়সভা শেষে বোরিস কোলেসেভিক আইন বিভাগের বিভিন্ন কক্ষ, মুট কোর্ট গ্যালারি, সেমিনার লাইব্রেরি ও ল’ ক্লিনিক পরিদর্শন করেন। এ সময় বিভাগীয় অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সেমিনার লাইব্রেরি ঘুরে দেখার সময় বোরিস কোলেসেভিক ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যা রেডক্রসের (আইসিআরসি) গ্যালারিতে রেডক্রসের এক সেট বই প্রদান করেন। বই গ্রহণ করেন আইন ও শরিয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ জহুরুল ইসলাম। বোরিস কোলেসেভিক আইন বিভাগ ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন এবং শিক্ষার উন্নয়নে বিভিন্ন সহযোগিতার আশ্বাস দেন।

আইন ও শরিয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ জহুরুল ইসলাম বলেন, ‘আইসিআরসি’র হেড অব ডেলিগেশন বোরিস কোলেসেভিক আমাদের বিভাগ ও বিভাগীয় কার্যক্রম ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেছেন এবং বিভাগীয় শিক্ষার উন্নয়নে তিনি বিভিন্ন ধরনের একাডেমিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। তিনি বলেন, আইন বিভাগে আইসিআরসি’র একটি স্টাডি কর্নার খোলার পরিকল্পনা রয়েছে। এটা হলে ছাত্র-ছাত্রীরা আইসিআরসি সম্পর্কে সম্যক ধারণা পাবে এবং তাদের এক্সট্রা কারিকুলাম কার্যক্রম বৃদ্ধি পাবে বলে আমার বিশ্বাস।’