চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি বিএনপি নেতা অ্যাড. আব্দুল ওহাব মল্লিকের ইন্তেকাল

বিভিন্ন মহলের শোক : আজ দাফন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি বিএনপি নেতা অ্যাডভোকেট আব্দুল ওহাব মল্লিক আর নেই (ইন্না লিল্লাহি…….রাজেউন)। মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে ঢাকার মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার সকালে তিনি ইন্তেকাল করেন। আজ মঙ্গলবার নিজগ্রাম আলমডাঙ্গার মাজহাদে সকাল ৭টায় প্রথম জানাজা ও সকাল ৯টায় চুয়াডাঙ্গা জান্নাতুল মাওলা জামে মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তার মরদেহ দাফন করা হবে।

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলাধীন মাজহাদ গ্রামের মৃত আব্দুল গফুর মল্লিকের ছেলে আব্দুল ওহাব মল্লিক দীর্ঘদিন যাবৎ চুয়াডাঙ্গা সিনেমা হলপাড়ায় বসবাস করে আসছিলেন। মরহুমের স্ত্রী নূর-ই-আলম মোর্শেদা চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্তব্যরত আছেন। তার একমাত্র ছেলে আব্দুল ওয়াহেদ মল্লিক আলো এমবিএ পাস করে ঢাকায় বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন এবং একমাত্র মেয়ে সাদিয়া আফরিন ছায়া টাঙ্গাইল কুমুদিনী বেসরকারি মেডিকেল কলেজে অধ্যয়নরত। তার মৃত্যুতে গতকাল সোমবার চুয়াডাঙ্গার সকল আদালতের কার্যক্রম স্থগিত রাখা হয়। অ্যাডভোকেট আব্দুল ওহাব মল্লিকের মৃত্যুর খবর পেয়ে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ শিরিন কবিতা আক্তার, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. এবিএম মাহমুদুল হক ও জেলা আইনজীবী সমিতির সদস্যরা তার বাড়িতে ছুটে যান এবং তার স্ত্রীর সাথে কথা বলে সমবেদনা জানান।

গত ৯ আগস্ট চুয়াডাঙ্গা জেলা জজ আদালতে কর্তব্যকালীন হঠাত অচেতন হয়ে পড়েন অ্যাডভোকেট আব্দুল ওহাব মল্লিক। তাকে প্রথমে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল ও পরে ঢাকায় নিয়ে চিকিৎসাধীন রাখা হয়। চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল ওহাব মল্লিক ১৯৮০ সালে চুয়াডাঙ্গা বারে যোগদান করেন । তিনি এর আগে ১৯৯৬, ১৯৯৭ ও ২০০০ সালে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন। ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। তার মৃত্যুতে বাংলাদেশ বারকাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খোন্দকার মাহবুব হোসেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ঢাকা বারের সাবেক সভাপতি বারকাউন্সিল অর্থ কমিটির চেয়ারম্যান মো. সানাউল্লাহ মিয়া, বারকাউন্সিল রিলিফ কমিটির চেয়ারম্যান মো. ইছহক আলী, চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, সাবেক সভাপতি হাজি সেলিম উদ্দিন খান ও এমএম শাহজাহান মুকুলসহ সকল আইনজীবী গভীর শোক প্রকাশ করে মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। সেই সাথে তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছেন।

এদিকে এক প্রেসবিজ্ঞপ্তিতে, অ্যাডভোকেট আব্দুল ওহাব মল্লিকের মৃত্যুতে চুয়াডাঙ্গা জেলা বিএনপি এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন এবং সেই সাথে শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন। নেতৃবৃন্দ বলেন, আব্দুল ওহাব মল্লিক ছিলেন দলের জন্য একজন নিবেদিত প্রাণ। তার এই অকাল মৃত্যুতে দেশ ও দল একজন মহান ব্যক্তিত্বকে হারালো। তার অন্তরীণের কারণে সৃষ্ট শূন্যতা কখনও পূরণ হওয়ার নয়। মহান আল্লাহ রাব্বুল আলামিন তার শোকসন্তপ্ত পরিবারের সকল সদস্য, আত্মীয় স্বজন ও বন্ধু-বান্ধবদের এই শোক সহ্য করার শক্তি প্রদান করুন। পরম করুণাময়ের কাছে এই দোয়াই করি। শোক প্রকাশ করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা চুয়াডাঙ্গা-১ আসনের সাবেক এমপি শামসুজ্জামান দুদু, জেলা বিএনপির যুগ্মআহ্বায়ক অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা, খন্দকার আব্দুল জব্বার সোনা, জেলা যুবদলের যুগ্মআহ্বায়ক শহিদুল ইসলাম রতন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি অ্যাড. শামীম রেজা ডালিম, কৃষকদলের সাধারণ সম্পাদক নাজমুস সালেহীন লিটন, বিএনপি নেতা অ্যাড. আসম আব্দুর রউফ, জেলা জাসাস সভাপতি শহিদুল হক বিশ্বাস, জেলা ছাত্রদলের আহ্বায়ক শরিফ উর জামান সিজার, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক এমএ তালহা, যুগ্মআহ্বায়ক মঞ্জুরুল জাহিদ, খ.ম ইউসুফ, জেডএম তৌফিক খান, সোহেল আহমেদ মালিক সুজন, মোমিনুর রহমান মোমিন প্রমুখ।