দামুড়হুদার জগন্নাথপুর সীমান্তে বাংলাদেশি দু গরুব্যবসায়ী বিএসএফর হাতে আটক

ভ্রাম্যমা/কার্পাসডাঙ্গা প্রতিনিধি: দামুড়হুদার জগন্নাথপুর সীমান্তে বাংলাদেশি দু গরুব্যবসায়ী বিএসএফ’র হাতে আটক হয়েছে। বগু ও আজগার আলী নামক দুজনকে আটক করার খবর পেয়ে বিজিবির আহ্বানে গতকাল শুক্রবার দুপুরে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে বিএসএফ বাংলাদেশি দু নাগরিককে ফেরত দেয়নি।

বিএসএফ’র হাতে আটক দুজনের ভাগ্যে শেষ পর্যন্ত কি ঘটেছে তা নিশ্চিত করে জানা সম্ভব হয়নি। তবে সূত্র বলেছে, তাদেরকে ভারতের পশ্চিমবঙ্গ থানা পুলিশে সোপর্দ করার প্রক্রিয়া করছে বিএসএফ। এদিকে ভারতে আটক বাংলাদেশি দু নাগরিকের বাড়িতে চলছে স্বজনদের কান্নার রোল।

স্থানীয়রা জানিয়েছেন, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের হুদাপাড়া গ্রামের নসকর আলীর ছেলে বগু (৪০) একই ইউনিয়নের শিবনগর গ্রামের আজমত আলীর ছেলে আজগর আলী (২৮) গত বৃহস্পতিবার ভোরে গরু আনার জন্য জগন্নাথপুর সীমান্তে যায়। বিএসএফ সদস্যরা তাদেরকে আটক করে। বিষয়টি জগন্নাথপুর বিজিবি ক্যাম্পে জানানো হলে বগু ও আজগার আলীকে ফেরত পেতে বিএসএফের কাছে পত্র দেয়। পত্রে সাড়া দিয়ে গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার জগন্নাথপুর সীমান্তে ৯২ মেইন পিলারের কাছে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে বগু ও আজগার আলীকে ফেরত দেয়ার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি বিএসএফ। বাংলাদেশি দু নাগরিককে কবে নাগাদ ফেরত দেয়া হবে নাকি তাদের বিরুদ্ধে মামলা করে ভারতের পুলিশে সোপর্দ করা হবে তাও নিশ্চিত করে জানা যায়নি।