দ.আফ্রিকার বিপক্ষে টি২০ খেলায় অনিশ্চয়তার মধ্যে তাসকিন

স্টাফ রিপোর্টার: ইঞ্জুরির কারণে ভারতের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানতে খেলা হয়নি তরুণ পেসার তাসকিন আহমেদের। আগামী মাসে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা সিরিজের টি-টোয়েন্টিতেও তার খেলা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। কেননা শরীরের বাঁ-পাশে কিছুটা ব্যথা অনুভব করায় তিন সপ্তা বিশ্রাম নিতে হবে তাকে।

ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে বোলিং করার সময় আঘাত পান তাসকিন। পরের দিন অনুশীলনে ব্যথা আরো বেড়ে যায় তার। তাই করা হয় এমআরআই পরীক্ষা। রিপোর্টে দেখা যায়, তাসকিনের বাঁ-পাশে  সাইড স্ট্রেইন হয়েছে। তাই তাকে তিন সপ্তাহের জন্য বিশ্রামে থাকতে বলা হয়েছে। দুটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলতে আগমী ৩০ জুন ঢাকায় আসবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ৫ জুলাই টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরু হবে। ৭ জুলাই হবে দ্বিতীয় টি-টোয়েন্টি। তবে এ ডান-হাতি পেসার চোট কাটিয়ে দ্রুত মাঠে ফিরতে দৃঢ় আশাবাদী। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তিনটি ওয়ানডে হবে ১০, ১২ ও ১৫ জুলাই। তাসকিন প্রথম দুটি টি-টোয়েন্টি খেলতে না পারলেও হয়তো ওয়ানডে সিরিজে খেলতে পারেন।

২১-২৫ জুলাই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট এবং ৩০ জুলাই থেকে ৩ আগস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট বাংলাদেশ খেলবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে।