ইবিতে তারুণ্যের উদ্যোগে দুস্থদের মাঝে চাল বিতরণ

ইবি প্রতিনিধি: মহান মে দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকার দুস্থ মানুষের মাঝে চাল বিতরণ করেছে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্য। গতকাল শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ক্যাম্পাস সংলগ্ন এলাকার ৮০ দুস্থ পরিবারের মাঝে ৬ মণ চাল বিতরণ করা হয়।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, মহান মে দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্যের উদ্যোগে ক্যাম্পাস সংলগ্ন এলাকার দুস্থ পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়। চাল বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও তারুণ্যের উপদেষ্টা অধ্যাপক ড. শাহজাহান মণ্ডল, ফলিত পদার্থ বিজ্ঞান, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, আল হাদিসের সহযোগী অধ্যাপক ড. আব্দুল গফুর গাজি, তারুণ্যের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি শেখ ফরিদ, সহসভাপতি ইয়ামিন মাসুম, সাবেক সভাপতি সাদাত কামাল, সিরাজাম মুনিরা প্রমুখ। চাল বিতরণ অনুষ্ঠানে ৮০টি দুস্থ পরিবারের মাঝে প্রত্যেককে ৩ কেজি করে চাল প্রদান করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তারুণ্যের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শাহিন আফরোজ বিপাশা।
চাল বিতরণ অনুষ্ঠানে তারুণ্যের উপদেষ্টা অধ্যাপক ড. শাহজাহান মণ্ডল বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে স্বেচ্ছাসেবী সংগঠন তারুণের সদস্যরা যেভাবে সমাজকল্যাণমূলক কাজ করে যাচ্ছে তা ভূয়সী প্রশংসার দাবিদার। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের জন্য তারুণ্য ক্যাম্পাসে এখন একটি পরিচিত নাম। লেখাপড়ার পাশাপাশি এরকম জনকল্যাণমূলক কাজের উদ্যোগ নেয়ার জন্য তিনি তারুণ্যের সদস্যদের ধন্যবাদ জানান।