মুজিবনগর থেকে ফেরার পথে দুই নসিমনের পাল্লা : অকালে প্রাণ গেলো গাংনীর স্কুলছাত্র রাকিবুলের

গাংনী প্রতিনিধি: মেহেরপুর মুজিবনগর আম্রকাননের অনুষ্ঠান থেকে ফেরার পথে দু শ্যালোইঞ্জিন চালিত যান নসিমনের পাল্লার বলি হলো রাকিবুল ইসলাম নামের এক ছাত্র। গতকাল শুক্রবার দুপুরে মুজিবনগরের দায়িরাপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাকিবুল ইসলাম গাংনী উপজেলার ভরাট গ্রামের হাফিজুল ইসলামের ছেলে এবং স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র।

জানা গেছে, ভরাট গ্রামের কয়েকজনের সাথে রাকিবুল ইসলামও মুজিবনগর দিবসের অনুষ্ঠানে আম্রকাননে যায়। অনুষ্ঠান শেষে দুপুরে শ্যালোইঞ্জিনচালিত অবৈধযান নসিমনযোগে বাড়ি ফিরছিলো সে। দারিয়াপুর গ্রামের কাছাকাছি পৌঁছুলে একই গ্রামের দুটি নসিমনের মধ্যে পাল্লা শুরু হয়। দ্রুত বেগে নসিমন দুটি চলছিলো। রাকিবুলের বহনকারী নসিমনটি সামনের নসিমনটির আগে ওঠার চেষ্টা করে। এ সময় আগের নসিমনটি পেছনের নসিমনটিকে আগে আগে উঠতে বাধা সৃষ্টি করে। দুটি নসিমনের ধাক্কাধাক্কি শুরু হলে রাকিবুলসহ কয়েকজন যাত্রী রাস্তার ওপর ছিটকে পড়ে। তাদেরকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক রাকিবুলকে মৃত ঘোষণা করেন। মাথায় গুরুতর আঘাতে তার মৃত্যু হয় বলে জানান চিকিৎসকরা। আহত একই গ্রামের কালাম, কালাম ও আয়ুব আলীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠানো হয়।

এদিকে রাকিবুলের লাশ বাড়িতে পৌঁছুলে স্বজনদের কান্নায় এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে। মর্মান্তিক এ মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না তার পিতা-মাতাসহ পরিবারের লোকজন। গতকাল শুক্রবার রাতেই মরদেহ দাফন করা হয়। মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান একেএম শফিকুল আলম, জেলা আ.লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মকলেছুর রহমান মুকুল ও উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক মজিরুল ইসলামসহ এলাকার শ শ মানুষ জানাজায় অংশগ্রহণ করেন।