অবস্থান কর্মসূচির ৬২তম দিনে বঙ্গবীর : বাংলাদেশের মানুষের কাছে ভারতের গ্রহণযোগ্যতা শূন্যের কোঠায়

স্টাফ রিপোর্টার: কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, বাংলাদেশের মানুষের কাছে ভারতের গ্রহণযোগ্যতা এখন শূন্যের কোঠায়। মুক্তিযুদ্ধে সহযোগিতার মাধ্যমে আমাদের কাছে ভারতের গ্রহণযোগ্যতা হিমালয়ের চেয়েও উঁচুতে গিয়েছিলো। কিন্তু গত কয়েক বছরে ভারতের কর্মকাণ্ডের কারণেই ভারতবিরোধী মনোভাব প্রবল হয়েছে। সোমবার নিচের অবস্থান কর্মসূচির ৬২তম দিনে তার সাথে সংহতি প্রকাশ করতে আসা বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, গত বছরের ৫ জানুয়ারির ন্যাক্কারজনক ভোটারবিহীন নির্বাচনী নাটক ভারতের মহাত্মকে ক্ষত-বিক্ষত করেছে। বিনাভোটের জবরদখল সরকারকে ভারত যেভাবে সমর্থন দিয়েছে, তা বাংলাদেশের মানুষ ভালোভাবে নেয়নি।

বঙ্গবীর বলেন, ভারতের প্রতি মানুষের মনোভাব কোন পর্যায়ে নেমে এসেছে তা ভারত-অস্ট্রেলিয়া সেমিফাইনাল খেলার দিনে স্পষ্ট হয়েছে। ভারতের সাথে অস্ট্রেলিয়ার বিজয়ে এদেশের মানুষ যে বিজয়োল্লাস করেছে তা গ্রিনেসবুকে স্থান পাওয়ার মতো, অথচ অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন হওয়ার পর বাংলাদেশের কোথাও একটা পটকাও ফোটেনি।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আলোচনায় বসে এবং বেগম খালেদা জিয়াকে অবরোধ প্রত্যাহার করে দেশ ও মানুষ বাঁচানোর দাবিতে গত ২৮ জানুয়ারি থেকে একজন মুক্তিযোদ্ধা হিসেবে বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম মতিঝিলের ফুটপাথে অবস্থান চালিয়ে যাচ্ছেন।

সোমবার কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক, যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকী, সহসভাপতি আমিনুল ইসলাম তারেক, কেন্দ্রীয় নেতা ফরিদ আহমেদ, যুবনেতা হাবিবুন নবী সোহেল, ছাত্রনেতা রিফাতুল ইসলাম দীপ, কাওসার জামান খান প্রমুখ নেতৃবৃন্দ তার সাথে অবস্থান করছেন।

বুধবার বিকেলে সাংবাদিক সম্মেলন বুধবার বিকেল ৪টায় এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে বঙ্গবীর কাদের সিদ্দিকী পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।