গণমিছিলও চুয়াডাঙ্গায় ঝটিকা মিছিলের আদলে প্রস্তুতিকালে আলমডাঙ্গায় ৩ কর্মী-সমর্থক আটক

স্টাফ রিপোর্টার: বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের কেন্দ্রঘোষিত গণমিছিল কর্মসূচি চুয়াডাঙ্গার কয়েকটি স্থানে ঝটিকা মিছিলের মধ্যদিয়ে পালন করা হয়েছে। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে শহরের রেলবাজারের নিকট থেকে রেললেবেল ক্রসিং পার হয়েই ঝটিকা মিছিলটি শেষ করে নেতাকর্মীরা সরে পড়েন। অপরদিকে মিছিলের প্রস্তুতিকালে আলমডাঙ্গার পল্লি ভোগাইল বগাদী থেকে গতকাল পুলিশ ৩ জন বিএনপির কর্মী-সমর্থককে গ্রেফতার করেছে।

            লাগাতার অবরোধসহ ৭২ ঘণ্টা হরতালের সমর্থনে ২০ দলীয় জোট চুয়াডাঙ্গায় গণমিছিল মিছিল করেছে। গতকাল রোববার সকাল সাড়ে সাতটায় স্থানীয় রেলবাজার থেকে খাদ্যগুদাম কার্যালয় পর্যন্ত এ মিছিল করে। জেলা বিএনপির যুগ্মআহ্বায়ক মজিবুল হক মালিক মজু ও জামায়াতের জেলা সেক্রেটারি রুহুল আমীনের নেতৃত্বে মিছিলে জোটের নেতাকর্মীরা অংশ নেন বলে প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। ছাত্রদলের কয়েকজন সিনেমহলের অদূরে ঝটিকা মিছিল করেছে বলে এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে। যুবদলের একাংশের আহ্বায়ক খালিদ মাহমুদ মিল্টন ও সদস্য সচিব সাইফুর রশিদ ঝন্টু স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যুবদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা গণমিছিল কর্মসূচি পালন করেছেন। প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় চেয়ারপাররসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ, মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারি পরোয়ানা, সারাদেশে দলীয় নেতাকর্মীদের হত্যা নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদ এবং সরকারের পদত্যাগের দাবিতে গতকাল রোববার সদর উপজেলা যুবদলের আহ্বায়ক মহাবুল হকের নেতৃত্বে গণমিছিলটি অনুষ্ঠিত হয় শহরের কেদারগঞ্জ এলাকায়। দামুড়হুদা উপজেলা যুবদলের উদ্যোগেও গণমিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মিছিলটির নেতৃত্ব দেন উপজেলা যুবদলের আহ্বায়ক মাহবুবুর রহমান বাচ্চু। বিক্ষোভ মিছিলটি দামুড়হুদা বাসস্ট্যান্ড মোড় থেকে বের হয়। প্রেসবিজ্ঞপ্তিতে এসব গণমিছিলের কথা জানানো হলোও পুলিশের সাথে যোগাযোগ করা হলে তারা বলেছে, এ ধরনের কোনো মিছিলের খবর আমাদের কাছে নেই। হলে আমরা জানবো না কেন?

আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, মিছিলের প্রস্তুতিকালে আলমডাঙ্গার পল্লি ভোগাইলবগাদি থেকে গতকাল পুলিশ ৩ বিএনপি কর্মী-সমর্থককে গ্রেফতার করেছে। বিএনপির কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল আলমডাঙ্গার ভাংবাড়িয়া ইউনিয়নের ভোগাইলবগাদি গ্রামে বিএনপির পক্ষ থেকে মিছিলের প্রস্তুতি নেয়া হয়। বেলা ৩টার দিকে বিএনপির কতিপয় কর্মী-সমর্থক ব্যানার নিয়ে প্রস্তুতি নেন। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে আলমডাঙ্গা থানার এসআই আনিস সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় অন্যান্যরা পালিয়ে গেলেও বিএনপির ৩ কর্মী-সমর্থককে আটক করা হয়। এরা হলেন- ভোগাইলবগাদি গ্রামের তৈমুর বিশ্বাসের ছেলে কামাল হোসেন (৩৭), হাজি মহিউদ্দীনের ছেলে জুহিন (৩৬) ও রিয়াজ উদ্দীনের ছেলে হাবিবুর রহমান (৩৫)। এদেরকে আজ সোমবার আদালতে সোপর্দ করা হবে।