যশোরে ট্রাকের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ চারজন নিহত

যশোর প্রতিনিধি: সড়ক দুর্ঘটনায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আটজন। গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে যশোর-চৌগাছা সড়কের পোলতাডাঙ্গা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যশোর-চৌগাছা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। ট্রাকে আগুন ধরিয়ে দেয়া নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। নিহতরা হলো- শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র আবু হানিফ (২২), চৌগাছা উপজেলার আফরা গ্রামের রুহুল আমিনের ছেলে আনিছুর রহমান (২৫) ও একই গ্রামের হাবিবুরের স্ত্রী খাদিজা বেগম (৪৫)।

আব্দুলপুর গ্রামের বাসিন্দা প্রত্যক্ষদর্শী মোজাহার আলী জানান, বেলা ১১টার দিকে চৌগাছার দিক থেকে বাস ও আলমসাধু যশোরের দিকে যাচ্ছিলো। এ সময় চৌগাছার দিকে যাওয়া ট্রাকটি আলমসাধুকে ধাক্কায় দেয়। এ সময় বিকট শব্দ হয়। এগিয়ে গিয়ে দেখি ৮/১০ পড়ে আছে। আলমসাধুর দুমড়েমুচড়ে যায়। পরে আমরা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠাই। হাসপাতালে নেয়ার পর বিকেল ৫টার দিকে খায়রুল (৪৮) নামে আরেকজন যাত্রী মারা যান। কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, ট্রাকে ধাক্কায় দেয়ার পর চৌগাছা থেকে আসা বাসটি আহত ৩/৪ জন যাত্রীকে চাপা দিয়ে চলে যায়। এতে যাত্রীরা  বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। ঘটনার পর ট্রাকচালক পলাতক। এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যশোর-চৌগাছা সড়ক অবরোধ করে। অবরোধ চলাকালে দুর্ঘটনাকবলিত ট্রাকে আগুন ধরানো নিয়ে মোটরশ্রমিক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ  নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। ফায়ার সার্ভিসের সদস্যরা ট্রাকের আগুন নিয়ন্ত্রণে আনেন। আহতদেরকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইনামুল হক জানান, তিনজন নিহত হয়েছেন। আহতদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে আছে।