সম্মেলনের পর কুষ্টিয়া আ.লীগের পাল্টাপাল্টি কমিটি

স্টাফ রিপোর্টার: দীর্ঘ এক দশক পর কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে কমিটি নির্বাচিত হওয়ার পর পাল্টা আরেকটি কমিটি ঘোষণা করেছেন কয়েকজন নেতা। গতকাল মঙ্গলবার কুষ্টিয়া সার্কিট হাউসে দিনব্যাপি জেলা সম্মেলন শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় কমিটি ঘোষণা করা হয়। আলহাজ সদর উদ্দিন খানকে সভাপতি, হাজি রবিউল ইসলামকে সহসভাপতি, আজগর আলীকে সাধারণ সম্পাদক ও স্বপন কুমার ঘোষকে যুগ্ম সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়। সম্মেলনের কমিটি ঘোষণা করেন দলের খুলনা বিভাগীয় সম্মেলন কমিটির সমন্বয়ক দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি।

নতুন কমিটির সাধারণ সম্পাদক আজগর আলী জানান, কমিটির বাকি সদস্য ঠিক করে পূর্ণাঙ্গ কমিটির তালিকা কেন্দ্রে পাঠাতে এ চার নেতাকে দায়িত্ব দেয়া হছে। এদিকে সম্মেলনের মাধ্যমে জেলা কমিটি ঘোষণার পর পরই প্রতিবাদ জানিয়ে পাল্টা কমিটি ঘোষণা করেন কুষ্টিয়া পৌর মেয়র আওয়ামী লীগ নেতা আনোয়ার আলী। তিনি বলেন, আমরা অত্যন্ত অপেক্ষায় ছিলাম কেন্দ্র থেকে আগত নেতারা বিচক্ষণতা দিয়ে তৃণমূল নেতৃবৃন্দের যথাযথ মূল্যায়ন করে একটি সুন্দর কমিটি উপহার দিবেন। কিন্তু দুঃখের বিষয় যে, কুষ্টিয়া আওয়ামী লীগের অনুষ্ঠিত সম্মেলন থেকে নীতি আদর্শের কফিনে শেষ পেরেক ঠুকে দিয়ে কমিটি হয়েছে। সে কারণে বঙ্গবন্ধুর আদর্শ লালিত মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী পার্টি বাংলাদেশ আওয়ামী লীগকে চোরাবালিতে হারানের হাত থেকে রক্ষার তাগিদে আমরা নতুন এই কমিটি ঘোষণা করেছি। ৭১ সদস্যবিশিষ্ট পাল্টা এই কমিটিতে আনোয়ার আলীকে সভাপতি ও কুষ্টিয়া-৪ আসনের দলীয় সাংসদ আব্দুর রউফকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত ৮টায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা কমিটির সাবেক ও পাল্টা কমিটির সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন এ কমিটি ঘোষণা করেন। আনোয়ার বলেন, স্বাধীন বাংলার ইতিহাস এবং বাংলাদেশ আওয়ামী লীগ এক এবং অভিন্ন। সেই দল কখনও নীতিভ্রষ্ট হতে পারে না। এর আগে সকালে সার্কিট হাইসে জাতীয় ও দলীয় পতাকা উত্তেলনের মধ্যদিয়ে দিনব্যাপি সম্মেলনের উদ্বোধন করেন প্রধান অতিথি দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

সম্মেলনে সংরক্ষিত আসনের মহিলা এমপি লায়লা আরজুমান্দ বানুর সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক এমপি ও খালেদ মাহমুদ চৌধুরী এমপি।