জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৫ টেস্ট ক্রিকেটার

স্টাফ রিপোর্টার: জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের বাংলাদেশ দলে পাঁচ টেস্ট ক্রিকেটারকে নেয়া হয়েছে। তিন দিনের এ ম্যাচের জন্য গতকাল শুক্রবার ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি একাদশে ডাক পাওয়া টেস্ট খেলোয়াড়রা হলেন শামসুর রহমান, মার্শাল আইয়ুব, শুভাগত হোম চৌধুরী, নাঈম ইসলাম ও রবিউল ইসলাম।

২৫ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। তার আগে তিন দিনের ম্যাচ হবে রবিউল, শামসুর, শুভাগত, মার্শাল, নাঈমদের বড় পরীক্ষা। ভালো করলে প্রথম টেস্টের দলে থাকার সুযোগ থাকবে তাদের।

রবিউল, শামসুর ও শুভাগত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টেস্টে সিরিজের দলে ছিলেন। অন্য দিকে নাঈম ও মার্শালের জন্য ভালো খেলে দলে ফেরার এটা ভালো একটা সুযোগ। পাঁচ জন পেসার রয়েছেন বিসিবি একাদশে, তবে কোনো বিশেষজ্ঞ স্পিনার রাখা হয়নি। ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আগামী সোমবার শুরু হবে তিন দিনের ম্যাচটি। তিনটি টেস্ট ও পাঁচটি ওয়ানডে খেলতে শুক্রবার ঢাকায় পৌঁছেছে জিম্বাবুয়ে দল। বিসিবি একাদশ: শামসুর রহমান, সাদমান ইসলাম, মার্শাল আইয়ু্ব, শুভাগত হোম চৌধুরী, রনি তালুকদার, নাঈম ইসলাম, মোহাম্মদ জসীমউদ্দিন (উইকেটরক্ষক), দেওয়ান সাব্বির, শুভাশীষ রায়, মেহদী হাসান, মুক্তার আলী, রবিউল ইসলাম, তাইবুর পারভেজ, আসিফ আহমেদ।

 

শেখ কামাল নিটল টাটা জেলা ফুটবল লিগ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: শেখ কামাল নিটল টাটা জেলা ফুটবল লিগের উদ্বোধনী খেলায় গতকাল দুপুর সাড়ে ৩টায় চুয়াডাঙ্গা স্টেডিয়ামে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহমুদ লিগের খেলা উদ্বোধন করেন। শেখ মনি স্পোর্টিং ক্লাব ও মর্নিং স্টার ক্লাবের উদ্বোধনী খেলা ১-১ গোলে ড্র হয়।

খেলার প্রথমার্ধে পঁচিশ মিনিটের সময় মর্নিং স্টার ক্লাবের আওরঙ্গ গোল করে দলকে এগিয়ে নিয়ে যান। দ্বিতীয়ার্ধে চুয়ান্ন মিনিটে শেখ মনি স্পোর্টিং ক্লাবের তুষার গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনে। পরবর্তী সময়ে আর কোনো গোল না হওয়ায় উভয়দল পয়েন্ট ভাগ করে নেয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, খেলাধুলার মাধ্যমে ব্যক্তি দেশ এবং জাতি অনেক সহজেই পরিচিতি লাভ করতে পারে। একজন খেলোয়াড় একটি দেশের অ্যাম্বাসেডর সমতুল্য। চুয়াডাঙ্গা জেলার এ প্রতিভাবান খেলোয়াড়গনের মধ্য থেকেই তেমনই একজন খেলোয়াড় এ প্রতিভার সাক্ষর রাখবে বলে তিনি মনে করেন।

এ সময় উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি রফিকুল ইসলাম লাড্ডু, চুয়াডাঙ্গা জেলা ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি মতিয়ার রহমান, চুয়াডাঙ্গা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ নঈম হাসান জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সদস্য ওবাইদুল হক জোয়ার্দ্দার, সাইদুর রহমান মল্লিক, বদর উদ্দিন খান, শহিদুল কদর জোয়ার্দ্দার, হামিদুর রহমান সন্টু, নুরুন্নাহার কাকলী, জেলা ক্রীড়া সংস্থার সদস্য জেহাদ-ই- জুলফিকার টুটুল, হাফিজুর রহমান হাপু, মেহেরুল্লাহ মিলু, মহসিন রেজা ও আজাদ আলিসহ জেলার ক্রীড়ামোদী দর্শক ও সমর্থকগণ। খেলাটি পরিচালনা করেন, মাসুদুর রহমান খোকন, রবিউল ইসলাম, রেজাউল হক ও ইখতিয়ার আহমেদ।