গাংনীতে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা? দেড় লাখ টাকায় রফা

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার সহড়াবাড়িয়া গ্রামে মরিয়ম খাতুন (১৮) নামের এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। উভয়পক্ষ অবশ্য বিষয়টি ধামাচাপা দেয়ার অপচেষ্টা করলেও বাধ সেধেছে পুলিশ। হত্যাকাণ্ড সন্দেহে গৃহবধূর মরদেহ ময়নাতদন্তের উদ্যোগ নিয়েছে গাংনী থানা পুলিশ। গতকাল শনিবার ভোরে স্বামীর ঘর থেকে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। সে সহড়াবাড়িয়া গ্রামের হাফিজুল ইসলামের স্ত্রী এবং পার্শ্ববর্তী জুগিরগোফা গ্রামের আনারুল ইসলামের মেয়ে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, মরিয়ম ও হাফিজুলের প্রেমসম্পর্কের মধ্যদিয়ে বিয়ে হয় বেশ কিছুদিন আগে। বিয়ের বিষয়টি মেনে নিতে পারেন নি মরিয়মের মা। শ্বশুরবাড়িতে গেলে শাশুড়ির সাথে প্রায়ই বিবাদ হতো হাফিজুলের। এর জের ধরে স্ত্রীকে সেখানে যেতে নিষেধ করে স্বামী হাফিজুল। গতকাল রোববার সকালে মরিয়ম পিতার বাড়িতে যাওয়ার সিদ্ধান্ত নেয়। এ নিয়ে শনিবার রাত থেকে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া বিবাদ চলছিলো। সকালে নিজ ঘরের ছাউনির আড়ায় ওড়নায় ঝুলানো অবস্থায় মরিয়মের মরদেহ উদ্ধার নিয়ে নানা গুঞ্জন শুরু হয়। প্রতিবেশী ও গ্রামের কিছু মানুষ এটিকে হত্যাকাণ্ড হিসেবে আখ্যায়িত করলেও উভয়পক্ষের মধ্যে সমাঝোতা হয়। তাৎক্ষণিক দেড়লাখ টাকা নিয়ে বিষয়টি চেপে যায় মরিয়মের পিতার পরিবার। এমন অভিযোগ গ্রামবাসীর।

এদিকে খবর পেয়ে গাংনী থানার এসআই ইকরাম সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে হাফিজুলের বাড়িতে হাজির হন। সুরতহাল প্রতিবেদন তৈরি করতে গিয়ে হত্যাকাণ্ডের আলামত পান তিনি। এসআই ইকরাম হোসেন জানান, গলায় ফাঁস দিয়ে কেউ আত্মহত্যা করলে গলায় অর্ধচন্দ্র আকৃতির দাগ থাকে। কিন্তু নিহতের শ্বাসনালীর ওপর দাগ রয়েছে। শ্বাসনালীর দাগ হত্যাকাণ্ডের আলামত বহন করছে বলে সন্দেহ পুলিশের। এছাড়াও পারিপার্শ্বিক বিভিন্ন বিষয় পর্যালোচনা করে হত্যাকাণ্ডের দিকেই মোড় নিয়েছে।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজুল ইসলাম জানান, হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত হতে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য গাংনী থানায় রাখা হয়েছে। আজ সোমবার মেহেরপুর জেনারেল হাসপাতালমর্গে প্রেরণ করা হবে। মরিয়মের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করতে অনীহা প্রকাশ করায় থানায় একটি অপমৃত্যু মামলা (ইউডি) দায়ের করা হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদনে হত্যাকাণ্ডের বিষয় থাকলে ইউডি মামলা হত্যামামলায় রুপান্তরিত হবে।