যশোরে সোনা ব্যবসায়ীর টাকা ছিনতাই করলো পুলিশ!

 

স্টাফ রিপোর্টার: যশোরেপুলিশের বিরুদ্ধে এক সোনা ব্যবসায়ীর কাছ থেকে চার হাজার টাকা ছিনিয়েনেয়ার অভিযোগ উঠেছে। গত শনিবার রাত আনুমানিক পৌনে ১০টায় শহরের মুজিবসড়কস্থ তেঁতুলতলা এলাকায় এ ঘটনাটি ঘটে। পুলিশের কেউ এই ঘটনার দায়িত্বস্বীকার করেনি।

ব্যবসায়ী আরিফ জানিয়েছেন, সাতক্ষীরায় তার একটিজুয়েলারির দোকান আছে। তার বাড়ি ঝিকরগাছার মল্লিকপুর গ্রামে। তিনি শনিবারযশোরে আসেন এবং বাজার থেকে কিছু রূপার গয়নার অর্ডার দিয়ে ঝিকরগাছায়ফিরছিলেন। তিনি চিত্রা মোড় থেকে একটি ইজিবাইকে করে চাঁচড়া চেকপোস্টের দিকেযাচ্ছিলেন। রাত পৌনে ১০টার দিকে তেঁতুলতলায় পৌঁছুলে ৪ সদস্যের একটি পুলিশদল ইজিবাইকটি দাঁড় করায়। এরমধ্যে তিনজন ছিলেন পুলিশের পোশাকে এবং বাকি একজনছিলেন শাদা পোশাকে। শাদা পোশাকের ওই পুলিশ সদস্যের হাতে একটি ওয়্যারলেসছিলো। তিনি একটি গেঞ্জি ও জিন্সের প্যান্ট পরিহিত ছিলেন।

আরিফজানিয়েছেন, পুলিশ সদস্যরা তাকে ইজিবাইক থেকে নামিয়ে নেনএবং দেহ তল্লাশিকরেন। পরে তার কাছে অবৈধ কিছু না পেয়ে তার পকেটে থাকা নগদ চার হাজার টাকানিয়ে নেয়। তিনি টাকা নেয়ার কারণ জানতে চাইলে তাকে বিভিন্ন মামলায় আটক করেচালান দেয়ার হুমকি দেয়া হয়। পরে অগত্য হুমকির মুখে তিনি ফের ইজিবাইকেউঠেচেকপোস্টে দিকে চলে যান।

তিনি আরো জানিয়েছেন, একজন কনস্টেবলের নেমপ্লেটে আকবরনাম লেখা ছিলো। বাকিদের তিনি দেখলে চিনতে পারবেন বলে জানিয়েছেন।এবিষয়ে কথা হয় চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জামাল উদ্দিনের সাথে।তিনি বলেছেন, তার ফাঁড়ির কোনো সদস্য রাতে সেখানে ডিউটি করেননি। আর আকবর নামেকোনো কনস্টেবল তার ফাঁড়িতে নেই। তিনি ফাঁড়ির অন্যান্য সদস্যের কাছে বিষয়টিজানতে চেয়েছেন। কিন্তু কেউ স্বীকার করেনি। তবে ওই ব্যবসায়ীকে তিনি যশোর এসেপুলিশ সদস্যকে চিনিয়ে দেয়ার জন্য অনুরোধ করেছেন।

কোতোয়ালি থানায়আরো দু অফিসার শাদা পোশাকে দায়িত্ব পালন করেন। একজন হলেন এসআই শোয়েবউদ্দিন আহমেদ এবং অপরজন এসআই আজগর হোসেন। তারা দুজনে বলেছেন, এমন ধরনেরখবর তারা এ প্রতিবেদকের কাছ থেকে শুনেছেন। তাছাড়া ওই দিন তারা তেঁতুলতলায়দায়িত্ব পালন করেননি। আর আকবর নামে কোন কনস্টেবল তাদের টিমে নেই।

এবিষয়ে কোতোয়ালি থানার ওসি ইনামুল হক বলেছেন, পুলিশ কর্তৃক টাকা ছিনিয়েনেয়ার কথা তিনি শুনেননি। ঘটনাটি তিনি তদন্ত করে দেখবেন বলে জানিয়েছেন।