চুয়াডাঙ্গা জজ কোর্টের পিপি হিসেবে নিয়োগ পেলেনঅ্যাডভোকেট মহা. শামসুজ্জোহা

 

স্টাফ রিপোর্টার:চুয়াডাঙ্গা জেলা আওয়ামী আইনজীবী পরিষদের ১নং যুগ্ম আহবায়ক সিনিয়র আইনজীবী মহা. শামসুজ্জোহা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে নিয়োগ লাভ করেছেন। গতকাল রোববার আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. কাইসারুল ইসলাম স্বাক্ষরিত একপত্রে এতথ্য জানা গেছে।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মহা. শামসুজ্জোহা ১৯৯৫ সালে চুয়াডাঙ্গা বারে যোগদান করেন। ১৯৯৬-২০০১ সালে তিনি এপিপি দায়িত্ব পালন করেন। এছাড়া ২০০৯ সাল থেকে ২০১৪ সালের পিপি হওয়ার আগ পর্যন্ত অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে এপিপি হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।

মহা. শামসুজ্জোহা আইনজীবী পেশার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে সরাসরি জড়িত। তিনি চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির কোষাধ্যক্ষ, রেডক্রিসেন্ট চুয়াডাঙ্গা ইউনিটের কার্যনির্বাহী সদস্য, চুয়াডাঙ্গা পৌর ডিগ্রি কলেজের বিদ্যুৎসাহী সদস্য ও গোকুলখালী ডা. আফসার উদ্দিন কলেজের পরিচালনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

মহা. শামসুজ্জোহা ছাত্রজীবন থেকে ছাত্রলীগ,পরবর্তীতে যুবলীগ ও বাংলাদেশ আওয়ামী লীগ চুয়াডাঙ্গা জেলা কমিটির দু’বার দপ্তর সম্পাদক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।এব্যাপারে জানতে চাইলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নবাগত পিপি অ্যাডভোকেট মহা. শামসুজ্জোহা বলেন,জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে নিয়োগ পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং আদালতে আইনের শাসন প্রতিষ্ঠায় সিনিয়র আইনজীবীসহ আদালত সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্য, চুয়াডাঙ্গা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট আলমগীর হোসেন ২০০৯ সাল থেকে এপর্যন্ত পিপি হিসেবে দায়িত্ব পালন করছেন।