মহেশপুর পৌর আওয়ামী লীগের বর্ধিতসভায় এমপি নবী নেওয়াজ

 

জনগণ আর বিএনপিকে ক্ষমতায় দেখতে চায় না

ঝিনাইদহ অফিস: দীর্ঘ ৫ বছর পর ঝিনাইদহের মহেশপুর পৌর আওয়ামী লীগের বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেলে মহেশপুর শহরের মাধ্যমিক শিক্ষক সমিতির ভবনে এ সভা অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অমর কুমার কুণ্ডুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ নবী নেওয়াজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক আক্কাস আলী, জিয়াউল হক আজাদ, এসবিকে ইউপি চেয়ারম্যান সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ, মহেশপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক বুলু বক্তব্য রাখেন। ১৯৯৫ সালের পর পৌর আওয়ামী লীগের সম্মেলন না হওয়ায় দলীয় নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন। তারা দ্রুত পৌর কমিটি গঠনের জন্য দাবি জানান।

বর্ধিতসভায় ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ নবী নেওয়াজ বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করার নামে বিএনপি-জামায়াত জোট সন্ত্রাস আর নৈরাজ্য করে, গান পাউডার ছিটিয়ে গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে। ৫ জানুয়ারি নির্বাচনের দিন সহিংসতা করে নির্বাচন বানচাল করার চেষ্টা করেছে। মহেশপুর ও কোটচাঁদপুরের অনেক ভোটকেন্দ্রে হামলা করে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। তারপরেও জনগণ সকল ভয়ভীতি উপেক্ষা করে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদান করেছেন।

এমপি নবী নেওয়াজ বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে সারের দাবিতে আন্দোলনকারী কৃষকদের ওপর গুলি চালিয়ে হত্যা করেছে। এখন আর কৃষকদের আন্দোলন করতে হয় না। তাদেরকে কম মূল্যে সার দেয়া হচ্ছে। তিনি বিএনপির উদ্দেশে বলেন, আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ হবে না। জনগণ আর বিএনপিকে ক্ষমতায় দেখতে চায় না। তিনি আরও বলেন, ১৯ দলীয় জোট কোনো জোটই নয়। ওদের একমাত্র উদ্দেশ্য যুদ্ধাপরাধীদের রক্ষা করা। এজন্য তাদের ব্যাপারে সরকারকে আরো কঠোর হওয়ার আহ্বান জানান। একই সাথে তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড মোকাবেলা করতে দলীয় নেতাকর্মীদের রাজপথে প্রস্তুত থাকার নির্দেশ দেন তিনি। নবী নেওয়াজ বলেন, আমরা জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে বদ্ধপরিকর। এ দেশকে পিছিয়ে নেয়ার জন্য যারা ষড়যন্ত্র করছে, তাদেরকে কোনো ছাড় দেয়া হবে না। আন্দোলনের নামে মানুষ মারলে বিএনপি-জামায়াতকে কঠিন শাস্তি পেতে হবে।