কুষ্টিয়ার মিরপুরে হক হত্যাকাণ্ডে মামলা দায়ের

কুষ্টিয়ার প্রতিনিধি: কুষ্টিয়ার মিরপুরে আওয়ামী লীগের বিবাদমান দু গ্রুপের সংঘর্ষে শহীদুল ইসলাম ওরফে হক (৫৫) হত্যাকাণ্ডের ৩২ ঘণ্টা পর শনিবার বিকেলে থানায় মামলা রেকর্ড হয়েছে।

মামলায় হত্যাকাণ্ড সংগঠিত হওয়া উপজেলার ছাতিয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাসের আলী (৫০), সর্বশেষ সংঘটিত জাসদ মনোনীত ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল  জলীল ওরফে রতন ( ৫০), উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি নবিছদ্দিন মাস্টার (৬০), উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি আবুল হাশেম (৫২), আব্দুল মালেক (৪৫), মাহাতাব ফরাজী ও দাউদ মণ্ডলসহ ৪৪ জনের নামোল্লেখ এবং আরো ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলার বাদী নিহতের ছোটভাই পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইমদাদুল হক ওরফে ইনু।
মামলার বিষয়টি নিশ্চিত করে মিরপুর থানার ওসি রফিকুল ইসলাম জানান, হক হত্যায় জড়িত এ পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

এদিকে ওই হত্যাকাণ্ড সংঘটিত হওয়ার পর বাদী পক্ষের লোকজন আসামিপক্ষের লোকজনদের বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করছে বলে অভিযোগ করছে। অন্যদিকে বাদী পক্ষের লোকজনদের দাবি আসামি পক্ষরা হককে খুন করেই ক্ষান্ত হয়নি, উপরন্তু নিজেদের বাড়িঘরের মূল্যবান সকল কিছু পুলিশ ও গ্রামবাসীদের সামনে দিয়ে অন্যত্র সরিয়ে নিয়ে তাদের ওপর মিথ্যা নাটক সাজাবার পায়তারা করছে।

উল্লেখ্য, ৬ অক্টোবর সকালে উপজেলার ছাতিয়ান ইউনিয়নের ঢলসা গ্রামে সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনের ভোট, বিরোধপুর্ণ জলাশয়ের দখল এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে শহীদুল ইসলাম ওরফে হক খুন হয়।