চুয়াডাঙ্গায় ডাক্তারদের কর্মবিরতি মানববন্ধন পত্রিকায় আগুন

ঢাকা মেডিকেল কলেজে ডা. মীমের ওপর হামলায় বিএমএ’র প্রতিবাদ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় যুগান্তরে আগুন দিয়েছে বিএমএ অ্যাসোসিয়েশন চুয়াডাঙ্গা জেলা শাখা। পরে তারা এক ঘণ্টা কর্মবিরতি পালন করেন। এ সময় চুয়াডাঙ্গা হাসপাতালের ভেতরেই তারা মানববন্ধন করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ডা. নূনযীরুল মোহসেনীন মীমের বিরুদ্ধে যুগান্তরে ধারাবাহিক সংবাদ প্রকাশের পর কেন্দ্র কর্মসূচির অংশ হিসেবে তারা এ কর্মসূচি পালন করেন।

গতকাল শনিবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ডা. মার্টিন হীরক চৌধুরীর নেতৃত্বে দুপুর ১২টায় দৈনিক যুগান্তর পত্রিকার একটি কপিতে আগুন জ্বালিয়ে পুড়িয়ে দেয়া হয়। এরপর দুপুর ১২টা থেকে কর্মবিরতির সময় বৃষ্টির কারণে ডাক্তার, নার্স ও কর্মচারীরা হাসপাতালের ভেতরেই বানববন্ধন করেন। জেলা বিএমএ সভাপতি ডা. মার্টিন হীরক চৌধুরী বলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এমপি অ্যাডভোকেট সালমা ইসলামের নেতৃত্বে ডা. মীমের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কেন্দ্রের নির্দেশে তারা এ কর্মসূচি পালন করেন। অনেকেই বলেছেন, ডাক্তারদের কর্মবিরতি পালনের সময় হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা ভোগান্তির শিকার হয়। চিকিৎসা না পেয়ে কেউ কেউ কাতরাতে থাকে।

প্রসঙ্গত, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ২৮ জুলাই একজন রোগীর খোঁজ নিতে যান সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ঢাকা-১ আসনের এমপি অ্যাড. সালমা ইসলাম। জরুরি বিভাগে কর্তব্যরত ডা. নূনযীরুল মোহসেনীন মীম তার সাথে অশালীন আচরণ করেন মর্মে দৈনিক যুগান্তরে ধারাবাহিক খবর প্রকাশিত হয়। এরপর কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বিএমএ চুয়াডাঙ্গা জেলা শাখা প্রতিবাদ কর্মসূচি পালন করে। মানববন্ধন শেষে বিএমএ জেলা সভাপতি ডা. মার্টিন হীরক চৌধুরী নিজ হাতে যুগান্তরের একটি কপিতে আগুন লাগিয়ে পুড়িয়ে দেন। তিনি যুগান্তরসহ যমুনা টিভি ও যমুনা ফিউচারপার্ক বয়কট ও বর্জনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।