বালক বিভাগে ঘোলদাড়ি ও বালিকা বিভাগে চারুলিয়া বিদ্যালয় চ্যাম্পিয়ন

চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ সরকারি প্রাথমিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণ সম্পন্ন

 

ইসলাম রকিব: চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ সরকারি প্রাথমিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। জেলা পর্যায়ের ওই খেলায় বালক বিভাগে আলমডাঙ্গা উপজেলার ঘোলদাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে দামুড়হুদা উপজেলার কালিয়াবকরি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। ফাইনালে ঘোলদাড়ির পক্ষে গোল ২টি করে সাইদুর ও আমিন। সর্বোচ্চ গোলদাতা ও শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হয় চ্যাম্পিয়ন দলের সবুজ। বালিকা বিভাগে দামুড়হুদা উপজেলার চারুলিয়া শেখপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে জীবননগর উপজেলার কাটাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। বালিকাদের খেলায় শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হয় কনিকা ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার লাভ করে চ্যাম্পিয়ন দলের ঈশিতা। গতকাল রোববার বিকেলে চুয়াডাঙ্গা স্টেডিয়াম মাঠে ওই প্রতিযোগিতা সম্পন্ন হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশীদুল হাসান ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক হযরত। এছাড়া উপস্থিত ছিলেন জেলা মনিটরিং কর্মকর্তা আবুবক্কর সিদ্দিক, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আ. রহমান, সদর উপজেলা শিক্ষা অফিসার এহসানুল হাবিব, দামুড়হুদা উপজেলা শিক্ষা অফিসার নুরজাহান বেগম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবিদ আজাদ, শামীমা সুলতানা, জয়নুল ইসলাম, আলমডাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হাসান, জীবননগর উপজেলা শিক্ষা অফিসার সাকি সালাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম লাড্ডু, সাবেক সম্পাদক মতিয়ার রহমান, যুগ্ম সম্পাদক শহিদুল কদর জোয়ার্দ্দার, ওবাইদুল হক জোয়ার্দ্দার, নাসির আহাদ জোয়ার্দ্দার, ঘোলদাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শরিফুল ইসলাম চৌধুরী, চারুলিয়া শেখপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আবুল কাশেম প্রমুখ। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী।

প্রধান অতিথি জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বলেন, ফুটবল খেলা এখনো বিশ্বের সবচেয়ে বেশি দর্শকপ্রিয় খেলা। এ খেলাকে আরো প্রাণবন্ত, উপভোগ্য ও সকলের মধ্যে ছড়িয়ে দেয়ার জন্য বর্তমান সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুনন্নেছা মুজিবের নামে দেশব্যাপি গোল্ডকাপ সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে। এ খেলার মাধ্যমে ছোটকাল থেকেই শিক্ষার্থীরা খারাপ সঙ্গ ত্যাগের পাশাপাশি শারীরিক ও মাসনিকভাবে সুস্থ হয়ে উঠবে। যা তাদের পড়ার প্রতি আরো আগ্রহ বাড়াবে। বিশেষ অতিথি চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশীদুল হাসান বলেন, বাঙালির ইতিহাসের দু প্রধান ব্যক্তিত্ব বঙ্গবন্ধু শেখ মুজিব ও ফজিলাতুন্নেছা মুজিব। বাঙালি হৃদয়ে এ দুজন অনেক মজবুত আসন ঘেড়ে আছে। তাদের পদাঙ্ক অনুসরণ করে দেশ গঠনে ভূমিকা রাখার জন্যই নতুন প্রজন্মের মাঝে এ প্রতিযোগিতার আয়োজন। এতে করে একদিকে যেমন বাঙালি ফুটবলের অতীত ঐতিহ্য ফিরিয়ে আনা যাবে তেমনি ভবিষত প্রজন্ম জানবে বাঙালি জাতির সঠিক ইতিহাস।