চুয়াডাঙ্গা প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে সৌজন্য মতবিনিময়কালে হাজি আলী আজগার টগর এমপি

ব্যক্তি বা গোষ্ঠীর প্রভাবে প্রভাবিত সংবাদ পরিবেশনে ক্ষতিগ্রস্ত হয় সমাজ

 

স্টাফ রিপোর্টার: উদ্দেশ্য প্রণোদিত সংবাদ পরিহার করে সমাজের সঠিক চিত্র তুলে ধরার আহ্বান জানিয়ে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হাজি আলী আজগার টগর বলেছেন, সুন্দর সমাজ বিনির্মাণে সাংবাদিকদের দায়িত্ব অনেক। বস্তুনিষ্ঠতার বদলে কোনো ব্যক্তি বা গোষ্ঠীর প্রভাবে প্রভাবিত সংবাদ পরিবেশনে ক্ষতিগ্রস্ত হয় সমাজ, বাধাগ্রস্ত হয় উন্নয়ন। সংবাদ মাধ্যমও পড়ে বিশ্বাস-অবিশ্বাসের দোলাচালে।

গতকাল রোববার দুপুরে হাজি আলী আজগার টগরের দর্শনাস্থ বাসভবনে চুয়াডাঙ্গা প্রেসক্লাব নেতৃবৃন্দর সাথে সৌজন্যমূলক আলোচনাকালে উপরোক্ত মন্তব্য করে বর্তমান সরকারের উন্নয়ন চিত্র সকলের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য সাংবাদিকদের প্রতি উদাত্ম আহ্বান জানান। তিনি বলেন, স্বাধীনতা বিরোধী শক্তি দেশে জঙ্গিবাদ কায়েম করে যে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেয়েছিলো, আমরা তথা বর্তমান সরকার তা সকলকে সাথে নিয়ে প্রতিহত করেছি, করছি। এক্ষেত্রেও সাংবাদিক সমাজের অবদান অনিস্বীকার্য।

স্থানীয় উন্নয়ন প্রসঙ্গে এমপি টগর বলেন, দামুড়হুদা ও জীবননগরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবকাঠামো উন্নয়নের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। বিগত দিনের তুলনায় স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি হয়েছে। দু উপজেলায় দুটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয় স্থাপন করা সম্ভব হয়েছে। জীবননগরের ফায়ার সার্ভিসের কার্যক্রম শুরু হলেও দামুড়হুদার তালতলা নামকস্থানে স্থাপিত ফায়ার সার্ভিস স্টেশনটি উদ্বোধনের অপেক্ষায়। এ স্টেশনটির কার্যক্রম চালু হলে দর্শনা-দামুড়হুদা সড়কের তালতলা নামকস্থানে অপরাধীদের অপতৎপরতা নিশ্চিহ্ন হবে বলে আমরা আশাবাদী। সে লক্ষ্যেই এলাকাবাসীর মতামতের ভিত্তিতে ফায়ার স্টেশনটি ওখানেই স্থাপনের সিদ্ধান্ত নেয় হয়।

রাস্তাঘাটের উন্নয়ন হয়েছে। দু টার্মে ব্রিজ করা হয়েছে। কর্মসংস্থান গড়ে তোলার জন্যও আন্তরিক চেষ্টায় ত্রু টি নেই। উন্নয়নের যে কর্মপরিকল্পনা হাতে নিয়ে বাস্তবায়নের যে ধারা অব্যাহত রয়েছে তা বর্তমান সরকারের মেয়াদে সম্পূর্ণ করা সম্ভব হবে বলে আমি আশা করি। কর্মপরিকল্পনার বাইরেও প্রয়োজনীয় উন্নয়নে অবশ্যই সাংবাদিক সমাজের সহযোগিতা প্রত্যাশী।

মতবিনিময়ে চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি প্রবীণ শিক্ষক মাহতাব উদ্দীন, সাধারণ সম্পাদক সরদার আল আমিন, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিট সভাপতি অ্যাড. এসএম শরিফ উদ্দীন হাসু, সাধারণ সম্পাদক শাহার আলী, প্রেসক্লাবের সহসভাপতি জেড. আলম, সহসাধারণ সম্পাদক রফিক রহমান, অর্থ সম্পাদক বিপুল আশরাফ, দপ্তর সম্পাদক আব্দুস সালাম, প্রচার প্রকাশনা সম্পাদক রিচার্ড রহমান, কার্যকরী সদস্য নাসির উদ্দীন, রাজিব হাসান কচি, জামান আকতার ছাড়াও দর্শনা প্রেসক্লাব সভাপতি হানিফ মণ্ডল ও সাংবাদিক রেজাউল করিম লিটন উপস্থিত ছিলেন।

মতবিনিময় শেষে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের উন্নয়নে পূর্ব প্রতিশ্রুতির ১ লাখ টাকা প্রেসক্লাব নেতৃবৃন্দের হাতে তুলে দেন সংসদ সদস্য হাজি আলী আজগার টগর। প্রেসক্লাব উন্নয়নে হাজি আলী আজগার টগরের অর্থ প্রদানকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি ও সাধারণ সম্পাদক।