জয়ের ধারায় ব্রাজিল : আর্জেন্টিনার ড্র

মাথাভাঙ্গা মনিটর: বিশ্বকাপ বাছাইপর্বে জয়ের ধারায় ফিরেছে ব্রাজিল। নিজেদের মাটিতে ৩-১ ব্যবধানের সহজ পায় দুঙ্গা শিষ্যরা। ম্যাচে জোড়া গোল করেন উইলিয়ান।

এদিকে মেসি-আগুয়েরোর অনুপস্থিতিতে গোলশূন্য ড্র করেছে আর্জেন্টিনা। চিলির কাছে ২-০ গোলে হেরে বাছাই পর্ব শুরু করায় হতাশ হয়ে পড়েছিল দুঙ্গার দল। ফরতালেজার এস্তাদিও কাস্তেলাওয়ে বুধবার বাংলাদেশ সময় সকাল সাতটায় খেলা শুরুর পর ৩৭ সেকেন্ডেই উইলিয়ানের গোলে এগিয়ে যায় ব্রাজিল। ৪২ মিনিটের মাথায় ব্রাজিল ব্যবধান দ্বিগুণ করেছিল উইলিয়ানের গোলে। দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে একটি গোল শোধ করে খেলায় ফেরার আপ্রাণ চেষ্টা করেছিলো ভেনেজুয়েলা। কিন্তু ৭৪ মিনিটে ভেনেজুয়েলার জালে আরেকবার বল জড়িয়ে ব্রাজিলের জয় নিশ্চিত করে ফেলেন রিকার্ডো অলিভিয়েরা। ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পেলের উত্তরসূরিরা।

এদিকে লিওনেল মেসির অনুপস্থিতিই বেশ ভালো ভুগিয়েছে আর্জেন্টিনাকে। ২০১৮ বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ২-০ গোলে হেরে গিয়েছিলো ম্যারাডোনার উত্তরসূরিরা। ইনজুরির কারণে দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনা মাঠে পায়নি আক্রমণভাগের আরেক প্রধান খেলোয়াড় সার্জিও আগুয়েরোকে। প্যারাগুয়ের বিপক্ষে এই ম্যাচেও জয়বঞ্চিত থাকতে হয়েছে দুবারের বিশ্বকাপজয়ীদের। গোলশূন্য ড্র করে মাঠ ছেড়েছে টাটা মার্টিনোর শিষ্যরা। মেসি-আগুয়েরোর অনুপস্থিতিতে আর্জেন্টিনার আক্রমণভাগের নেতৃত্বের ভার ছিলো কার্লোস তেভেজের কাঁধে। কিন্তু খুব বেশি জ্বলে উঠতে পারেননি ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড। প্রথমার্ধে হেড থেকে গোল করার মোক্ষম একটা সুযোগ কাজে লাগাতে পারেননি তেভেজ।

খেলা শেষ হওয়ার ১৫ মিনিট আগে আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয় এ আর্জেন্টাইন তারকাকে। প্রতিপক্ষের খেলোয়াড়ের সাথে সংঘর্ষে মুখে আঘাত পেয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত সমর্থকদের হতাশ করে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।