৫৫ হাজার টাকা ও ১১ ভরি সোনার গয়না লুট

 

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জে একই রাতে দুই বাড়িতে ডাকাতি সংঘটিত  হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে ১০/১২ জনের ডাকাতদল শহরের আড়পাড়া প্রমানিক পাড়ার মাহামুদুল মনির ও আব্দুল মালেক মৌহরির বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা একই সময়ে দুই বাড়ির লোকজনকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৫৫ হাজার টাকা ও ১৬ ভরি সোনার গয়নাসহ প্রায় ৯ লাখ টাকার মালামাল ডাকাতি করে নিয়ে পালিয়ে যায়। ডাকাতি করতে বাধা দেয়ায় ডাকাতরা বাড়ির গৃহকর্তা আব্দুল মালেকের মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তার মাথা ফাটিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ওই রাতেই ঘটনাস্থলে পৌছায় কিন্তু ততোক্ষণে ডাকাতরা পালিয়ে যায়। আহত আব্দুল মালেককে রাতেই কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

বাড়ির গৃহকর্তা মাহামুদুল মনির জানান, রাত আড়াইটার দিকে ১০/১২ জনের ডাকাতদল বিভক্ত হয়ে দুই বাড়িতে প্রবেশ করে। ডাকাতরা তালা, গেট, দরজা ভেঙে ধারালো অস্ত্রের মুখে বাড়ির লোকজনকে জিম্মি করে বেঁধে ফেলে। এ সময় ডাকাতদল বাড়ির আলমারি ভেঙে তার নগদ ১৫ হাজার টাকা ও ৯ ভরি সোনার গয়ন নিয়ে যায়।

অপরদিকে, পাশের বাড়ির আব্দুল মালেক মৌহরির বাসা থেকে নগদ ৪০ হাজার টাকা ও ৭ ভরি সোনার গয়না নিয়ে যায়। এ সময় চিৎকার ও ডাকাতি করতে বাধা দেয়ায় বাড়ির মালিক আব্দুল মালেককে ধারালো অস্ত্র দিয়ে মাথা ফাটিয়ে দেয়। পরে ওই রাতেই পুলিশ ঘটনাস্থলে পৌছিয়ে আহত মালেককে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ সময় ডাকাতরা পালিয়ে যায় বলে তিনি জানানো হয়।

কালীগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই ইমরান আলম জানান, শহরের আড়পাড়া প্রমানিক পাড়ার দুই বাড়িতে ডাকাতি হয়েছে। ডাকাতরা নগদ টাকা ও সোনার গয়নাসহ প্রায় ৩/৪ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। সকালে কোটচাঁদপুর সার্কেল এএসপি আলী আযম খান ঘটনাস্থলে পরিদর্শনে করেছেন।