আলমডাঙ্গার বাড়াদী ইউপি নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী তোবারক হোসেনের আবেদনটি নিষ্পত্তির নির্দেশ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার বাড়াদী ইউনিয়ন পরিষদের নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী তবারক হোসেনের দাখিলকৃত হাইকোর্টের রিট পিটিশন নিষ্পত্তির জন্য নির্বাচন কমিশনকে নির্দেশনা প্রদান করা হয়েছে। দরখাস্তটি রিটার্নিং কর্মকর্তা বরাবর দাখিল করায় ৩ কার্যদিবসের মধ্যে দরখাস্তটি নিষ্পত্তি করে রিট আবেদনকারীকে জানানোসহ আবেদন নিষ্পত্তির বিষয়টি নির্বাচন কমিশনকে অবহিত করতে অনুরোধ করেছেন নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউটের উপপরিচালক ( প্রশিক্ষণ) সহিদ আব্দুস ছালাম।

গত ৭ মে আলমডাঙ্গা উপজেলার বাড়াদী ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে রিটার্নিং অফিসার প্রাথমিকভাবে তোবারক হোসেনকে চেয়ারম্যান হিসেবে বিজয়ী ঘোষণা করেন। কিন্তু পরে জানতে পারেন তার পক্ষে ১০ ভোট বাতিল করে তোবারক হোসেনকে পরাজিত দেখানো হয়। পরবর্তীতে হাইকোর্টে রিট পিটিশন দাখিল করলে নির্বাচনী ফলাফল পুনর্গণনার আদেশসহ চেয়ারম্যান পদে গেজেট প্রকাশ স্থগিত রাখার আদেশ প্রদান করেন হাইকোর্ট।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা মো. আনিছুর রহমান জানান, ইউনিয়ন পরিষদ বিধি অনুযায়ি নির্বাচিতদের গেজেট প্রকাশের পরবর্তী ৩০ দিনের মধ্যে পরাজিত প্রার্থীরা নির্বাচনী ট্র্যাইব্যুনালে মামলা করতে পারবেন। এছাড়া ভোট পুনর্গণনাসহ মামলা দায়ের করলে তা বিধিসম্মত নয়। ফলে গেজেট প্রকাশের আগে যে মামলাগুলো হবে তা কার্যকর হবে না।