চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সদস্য ইলিয়াচ কাঞ্চনের মৃত্যুতে কোর্ট রেফারেন্স ও শোকসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট ইলিয়াচ কাঞ্চন রনির মৃত্যুতে কোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় জেলা ও দায়রা জজ আদালতে এ কোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হয়। জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কোর্ট রেফারেন্সে জেলা দায়রা ও দায়রা জজ রবিউল ইসলাম ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. এবিএম মাহমুদুল হকসহ আদালতের বিচারকবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় কোরআন তেলওয়াত করেন হাজি সেলিম উদ্দিন খান, মরহুমের স্মৃতিচারণ করেন ফজলে রাব্বী সাগর এবং মরহুমের প্রতি মাগফেরাত কামনায় মোনাজাত পরিচালনায় করেন সিনিয়র আইনজীবী মোসলেম উদ্দিন। কোর্ট রেফারেন্স পরিচালনায় ছিলেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রবিউল হক রবি।
এরপর দুপুরে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় শোকসভা। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রবিউল হক রবির ও যুগ্মসাধারণ সম্পাদক কাইজার হোসেন জোয়ার্দ্দারের পরিচালনায় শোকসভায় বক্তব্য রাখেন, অ্যাডভোকেট মোল্লা আব্দুর রশিদ (জিপি), সাবেক সভাপতি সেলিম উদ্দিন খান, আলমগীর হোসেন ও এমএম শাহজাহান মুকুল, সাবেক সাধারণ সম্পাদক আবুল বাশার ও সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, বারের সহসভাপতি মামুন আকতার, আকসিজুল ইসলাম রতন, ফজলে রাব্বী সাগর, খন্দকার অহিদুল ইসলাম মানি, মাসুদুর রহমান ও হাসিবুল ইসলাম ইব্রাহিম এ সময় বক্তব্য রাখেন।
মেহেরপুর জেলার বামন্দী গ্রামের শরিফুল ইসলাম ও সেলিনা আক্তারের ছেলে ইলিয়াচ কাঞ্চন রনি (৩৯) মৃত্যুকালে স্ত্রী ও ৩ বছর বয়সী এক কন্যাসহ অগণিত আত্মীয়স্বজন রেখে গেছেন। তিনি বার কাউন্সিল থেকে ২০১২ সালে এনরোলমেন্ট প্রাপ্ত হয়ে চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতিতে যোগদান করেন। পরবর্তীতে মেহেরপুর জেলা আইনজীবী সমিতিতে আইন পেশায় কর্মরত ছিলেন।
প্রসঙ্গত: গত ২১ জুলাই ঢাকা থেকে বামন্দী ফেরার পথে মানিকগঞ্জে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তিনি মৃত্যুবরন করেন। এ সময় তার সাথে থাকা আমেরিকা প্রবাসী বোনসহ ৬ যাত্রী গুরুতর আহত হন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *