আলমডাঙ্গা জুগিরহুদার হেলালহত্যা মামলার প্রধান আসামি মানিকের ৪ দিনের রিমান্ড মঞ্জুর

ভ্রাম্যমাণ প্রতিনিধি: আলমডাঙ্গা জুগিরহুদা গ্রামের বিএনপি নেতা হেলাল হত্যা মামলা তুলে নিতে হুমকি দেয়া হচ্ছে। আসামিদের পক্ষ নিয়ে চুয়াডাঙ্গা আকন্দবাড়িয়ার জুয়েল হোসেন নিহত হেলালের ছেলে সৌরভকে হুমকি দিয়েছেন। এ ব্যাপারে আলমডাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। হুমকি দাতাদের আইনের আওতায় আনার দাবি জানানো হয়েছে।
জানা গেছে, আলমডাঙ্গার খাদিমপুর ইউনিয়নের জুগিরহুদা গ্রামের মৃত একদিল বিশ্বাসের ছেলে বিএনপি নেতা হেলালুল ইসলাম হেলালকে গত ৭ এপ্রিল কুপিয়ে খুন করা হয়। সকাল ৯টার দিকে গ্রামের মাঠে ধানক্ষেতে সেচ দেয়ার সময় তিনি খুন হন। এ ব্যাপারে পরদিন হেলালের স্ত্রী রুশিয়া খাতুন বাদী হয়ে থানায় হত্যামামলা দায়ের করেন। একই গ্রামের হাসিবুল হক বিশ্বাসের ছেলে মানিকসহ ১০জনকে আসামি করা হয়। হেলালের ভাতিজা মামুন কাইরুল গত শুক্রবার রাতে আলমডাঙ্গা থানায় একটি জিডি করেছেন। তিনি জিডিতে উল্লেখ করেন চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়নের আকন্দবাড়িয়া গ্রামের মৃত আবদুল জলিলের ছেলে জুয়েল হোসেন ও অজ্ঞাতনামা তার এক সহযোগীকে সাথে নিয়ে মোটরসাইকেলযোগে গত শুক্রবার হেলালের বাড়ির সামনে দাঁড়িয়ে হেলালের ছেলে সৌরভকে মামলা তুলে নিতে বলে এবং বিভিন্ন ভয়ভীতি দেখায়। সে আসামিদের পক্ষ নিয়ে জানায় মামলা তুলে না নিলে মিথ্যা মামলা করে হয়রানি করা হবে। এরপর দ্রুত ঘটনাস্থাল ত্যাগ করে জুয়েলসহ অজ্ঞাতনামা এক ব্যক্তি।
হেলাল হত্যা মামলার প্রধান আসামি মানিক গত ১৫ এপ্রিল আদালতে আত্মসমর্পণ করেছে। বাকি আসামিরা কেউ ধরা পড়েনি। এদিকে প্রধান আসামি মানিককে আলমডাঙ্গায় থানায় রিমান্ডে নেয়া হচ্ছে আজ। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জিয়াউর রহমানের আবেদনের প্রেক্ষিতে আদালত তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ৭ দিনের রিমান্ড আবেদন করলে গত বুধবার আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আলমডাঙ্গা থানার সেকেন্ড অফিসার মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জিয়াউর রহমান জানান, সব ঠিকঠাক থাকলে কাল (আজ) রোববার মানিককে আলমডাঙ্গা থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।