গাংনীর মটমুড়া ইউপিতে দেড় কোটি টাকার বাজেট ঘোষণা

গাংনী প্রতিনিধি: স্বাস্থ্য, শিক্ষা, কৃষি ও ভৌত অবকাঠামো খাতে সর্বাধিক গুরুত্ব দিয়ে মেহেরপুর গাংনীর মটমুড়া ইউনিয়ন পরিষদের ২০১৮-২০১৯ সালের বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ইউপি সভা কক্ষে সম্ভাব্য এই বাজেট বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে ঘোষণা করেন মটমুড়া ইউপি চেয়ারম্যান সোহেল আহম্মেদ।
জানা গেছে, ২০১৮-২০১৯ অর্থ বছরের বাজেটে স্বাস্থ্য, কৃষি, শিক্ষা ও ভৌত অবকাঠামোসহ ইউনিয়ন পরিষদের নির্ধারিত অন্যান্য কর্মসূচিগুলোতে রাজস্ব খাতে ১৭ লাখ ৪৫ হাজার ৭২৭ টাকা এবং উন্নয়ন খাতে ১ কোটি ৩২ লাখ ৪৯ হাজার ১৭ টাকার সম্ভাব্য বরাদ্দ ধরা হয়েছে।
বাজেট বক্তৃতায় ইউপি চেয়ারম্যান সোহেল আহম্মেদ বলেন, স্থানীয় সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান হচ্ছে ইউনিয়ন পরিষদ। পরিষদের কাজের যে ফিরিস্তি সে তুলনায় সরকার থেকে অর্থ বরাদ্দ অপ্রতুল। তাই স্থানীয়ভাবে যদি সহযোগিতা বৃদ্ধি পায় তাহলে আরও ভালো সেবা দেয়া সম্ভব। পরিষদের সকল কর্মকা-ে নাগরিকদের আরও বেশি অংশগ্রহণ ও সহযোগিতার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে ইউপি সচিব আব্দুল কাফির সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাংনী থানার ওসি তদন্ত সাজেদুল ইসলাম। উপস্থিত ছিলেন বিভিন্ন মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক, মসজিদের ঈমাম, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।