চুয়াডাঙ্গায় ও গাংনীতে জীবাণুনাশক স্প্রে কার্যক্রমের উদ্বোধন

অযথা ঘর থেকে বের না হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয়ে এবং মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জীবাণুনাশক স্প্রে কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গাংনীতে এক কার্যক্রমের উদ্বোধন করেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। এ সময় তিনি অযথা ঘর থেকে বের না হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, নিজ ও পরিবার ও ব্যবহার্য জিনিসপত্র নিরাপদ রাখার জন্য সকলকে জীবাণুনাশক ব্যবহারে উদ্বুদ্ধ করার জন্য এ কার্যক্রম শুরু করেছেন তিনি। এ সময় এমপি বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস একজন থেকে আরেকজনে ছড়িয়ে পড়ছে। তাই সবাইকে সচেতন ও সতর্ক থাকতে হবে। আমার থেকে অন্য জনের মাঝে যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য আমাকেই আগে সতর্ক অবস্থানে থাকতে হবে। বিভিন্ন প্রচারণা ও নির্দেশনা অমান্য করে এখনো মানুষ বাজারঘাটে সমাগম করছে উল্লেখ্য, করে সাহিদুজ্জামান খোকন বলেন, আমরা আমাদেরকেই ধ্বংসের মুখে নিয়ে যাচ্ছি। আপনাদেরকে বিনয়ের সাথে অনুরোধ করছি যে, আল্লাহতায়ালার কাছে প্রার্থনা করার পাশাপাশি বাজারঘাটে বসা যাবে না। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না।
চুয়াডাঙ্গায় গতকাল মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার এ কার্যক্রমের উদ্বোধন করেন। চুয়াডাঙ্গা পৌরসভা সার্বিক সহযোগিতা করে। এ সময় চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইয়াহ ইয়া খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মনিরা পারভীন, সহকারী কমিশনার হাবিবুর রহমান ও জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দসহ পৌর কর্মচারীরা উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার এ সময় জেলা প্রশাসক কার্যালয় ভবন স্প্রে করেন এবং পৌরসভার ট্রাকে চড়ে সড়কে স্প্রে করা হয়। পরে শহরের প্রধান সড়কে ছাত্রলীগের কর্মীরা লিফলেট বিতরণ ও বিভিন্ন যানবাহনে স্প্রে করেন।
গাংনী প্রতিনিধি জানিয়েছেন, গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন এ কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রিয়াজুল আলমসহ স্বাস্থ্যকর্মীরা।
এ বিষয়টি নিশ্চিত করতে হবে সবাইকে। প্রশাসনের কঠোর অবস্থানের কথা তুলে ধরে এমপি খোকন আরও বলেন, বাজারে অহেতুক ঘোরাফেরা করবে না। বাজারঘাট এড়িয়ে চলা এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। এটি নিশ্চিত করতে কিন্তু সরকার আর্মি নামাতে বাধ্য হয়েছে। আর্মির হাতে মার না খেয়ে ঘরেই থাকুন। অযথা ঘর থেকে বের হলে আপনাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে প্রশাসন। একই সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রিয়াজুল আলম বলেন, ব্যক্তিগত সচেতনতার মধ্যদিয়ে করোনা প্রতিরোধ করা যাবে। জমায়েত, চায়ের দোকানের আড্ডা ও বাজারে ঘোরাঘুরি বন্ধ করাসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে সকলের প্রতি আহবান জানান তিনি।