দাদির পাশে চির নিদ্রায় শায়িত হলো নির্মা

স্টাফ রিপোর্টার: চির নিদ্রায় দাদির কবরের পাশে শায়িত হলো চুয়াডাঙ্গা রেলপাড়ার নাফিজা সিদ্দিকা জোয়ার্দ্দার নির্মা। গতকাল শুক্রবার বাদজুম্মা চুয়াডাঙ্গা আলয়া মাদরাসা মাঠে মরহুমার জানাজা শেষে রেলপাড়াস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। অল্প বয়সে হঠাৎ মৃত্যুরকোলে ঢলে পড়া স্বপ্নবুনা হাস্যেজ্জ্বল মেয়েটির নামাজে জানায় দলমত নির্বিশেষে মুসল্লিদের ঢল নামে। নির্মার নামাজে জানাজা পড়ান তারই আপন মেজ চাচা ঘোরী হাসান জোয়ার্দ্দার। জানাজা অনুষ্ঠানে নির্মার সেজ চাচা ফারুক আহম্মেদ জোয়ার্দ্দার, ছোট চাচা তবিবুর রহমান জোয়ার্দ্দার ও হতভাগ্য পিতা নাসির আহাদ জোয়ার্দ্দার। সন্তানের চির বিদায়ে নির্বাক পাথর হয়ে দাঁড়িয়ে চোখের জল ফেলছিলেন তিনি। সে দৃশ্য দেখে মুসল্লিরাও চোখের জল ধরে রাখতে পারেনি। জানাজায় অংশগ্রহণ করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, ডা. মাহবুব হোসেন মেহেদী, জেলা বিএনপি’র যুগ্ম-আহবায়ক ওয়াহেদুজ্জামান বুলা, মজিবুল হক মালিক মজু, চুয়াডাঙ্গা চেম্বারের সভাপতি ইয়াকুব হোসেন মালিক, চুয়াডাঙ্গা দোকান মালিক সমিতির সভাপতি আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন, সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু, বাংলাদেশ সাংবাদিক সমিতির চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি আজাদ মালিতা, সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সহ-সাধারণ সম্পাদক ইসলাম রকিবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, নিকট আত্মীয়স্বজন এবং মুসল্লিগণ। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাদি সকিনা বেগমের কবরের পাশে নির্মাকে সমাহিত করা হয়।

দাফন শেষে মরহুমার রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করা হয়। দোয়া পরিচালনা করেন চুয়াডাঙ্গা বড় মসজিদের ইমাম মাও. বশির আহম্মেদ। দোয়া অনুষ্ঠান শেষে নির্মার বাবা নাসির আহাদ জোয়ার্দ্দার কাঁদতে কাঁদতে এ প্রতিবেদককে বলেন, আমার মেয়ে নাফিজা সিদ্দিকা নির্মা ঢাকা মেডিকেলে ভর্তির কয়েকদিন পরেই আমাকে বলছিলো আব্বু ১২ মার্চ আমার বিয়ে, আমার জন্য নতুন জামা কিনে দেবে না! সেই ১২ তারিখেই আমার মেয়েকে আতর গোলাপ জলে গোসল করিয়ে শেষ বিয়ের সাজে সজ্জিত করা হলো। কিনে দেয়া হলো সাদা কাপড়ের নতুন জমা। আমার কলিজার টুকরো আর কোনোদিন আমার কাছে নতুন জামা কিনে দেয়ার বায়না ধরবে না। আর বলবে না আব্বু আগামী মাসে আমার সেমিস্টার পরীক্ষা আমার জন্য দোয়া করো। আর কখনো আমার মাথার পাশে বসে চুলে হাত দিয়ে বলবে না আব্বু তোমার শরীর কেমন আছে! এ কথা বলতে বলতে নাসির আহাদ জোয়ার্দ্দার গগন বিদারী কান্নায় ভেঙে পড়েন।
উল্লেখ্য, চুয়াডাঙ্গা রেলপাড়া বাসিন্দা চুয়াডাঙ্গা পৌরসভার ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নাসির আহাদ জোয়ার্দ্দারের বড় মেয়ে নাফিজা সিদ্দিকা জোয়ার্দ্দার নির্মা ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।
এদিকে, মরহুমা নির্মার ছোট চাচা তবিবুর রহমান জোয়ার্দ্দার বাবু বলেন, আগামীকাল রোববার বাদ আসর রেলপাড়াস্থ নিজবাড়িতে নির্মার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। দোয়া অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ করা হলো।