মুজিববর্ষের সুবিধা ভোগ করবে কৃষক

জীবননগরে কৃষি মেলার উদ্বোধনকালে আলী আজগার টগর এমপি

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলায় ৩দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালি, আলোচনাসভা, সেমিনার ও কৃষিভিত্তিক নাটকের আয়োজন করা হয়। চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর প্রধান অতিথি হিসেবে গতকাল সোমবার এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে বলেন, আওয়ামী লীগ সরকার কৃষকের ভাগ্যের উন্নয়ন করা সরকার। আওয়ামী লীগ ক্ষমতায় এলে এদেশের কৃষকেরা নিশ্চিন্তে তাদের চাষাবাদ করতে পারে। সার, ডিজেল ও উৎপাদিত পণ্য বিক্রি নিয়ে চিন্তা করতে হয় না, গুলি খেতে হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের ভাগ্যের উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। প্রতিটি ফসলে প্রণোদনা দিচ্ছে। তাতে কৃষক উপকৃত হচ্ছে। তিনি বলেন, জাতির জনকের জন্মশতবার্ষিকীর সকল সুযোগ সুবিধা ভোগ করবে কৃষক। সে লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান, পৌর মেয়র জাহাঙ্গীর আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজা, জেলা আওয়ামী লীগ নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ অমল ও পৌর আওয়ামী লীগ সভাপতি নাসিরউদ্দিন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শারমিন আক্তার। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আরিফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে মনোহরপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন খান, উথলী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, আন্দুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার, রায়পুর ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ শাহ্ ও হাসাদাহ ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম বিশ^াস অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বৃহত্তর কুষ্টিয়া ও যশোর অঞ্চল কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় জীবননগর কৃষি অধিদফতর এ কৃষি মেলার আয়োজন করেছে। মেলায় নার্সাফর স্টলসহ কৃষকের উৎপাদিত ফল ও সবজির সমার, ফলদ বৃক্ষ এবং আধুনিক কৃষি যন্ত্রপাতির প্রদর্শন করা হচ্ছে।