চুয়াডাঙ্গায় যাত্রী সেজে একের পর এক ইজিবাইক নিয়ে পালাচ্ছে প্রতারক

সিসি ক্যামেরায় ধারণকৃত এক ব্যক্তির ছবি ফেসবুকে দিয়ে শনাক্ত করার অনুরোধ জানিয়ে পুরস্কার ঘোষণা
শামসুজ্জোহা রানা: চুয়াডাঙ্গার ইজিবাইক, পাখিভ্যান ও সিএনজি চালকদের সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে সদর থানার অফিসার ইনচার্জ সিসি ক্যামেরায় ধারণকৃত এক ব্যক্তির পরিচয় জানানোর অনুরোধ জানিয়েছেন। গতকাল তিনি তার ফেসবুকে এ আহ্বান জানিয়ে বলেছেন, যাত্রী সেজে কৌশলে এই ব্যক্তিসহ কয়েকজন ইজিবাইক, পাখিভ্যানসহ তিন চাকার ছোট যানবাহন নিয়ে সটকে পড়ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা শহরের সরকারি কলেজের নিকট থেকে এক প্রতারক পুলিশ লাইনে যাওয়ার কথা বলে একটি ইজিবাইকে ওঠেন। তিনি ইজিবাইকে উঠে কলেজের পাশের গলি দেখিয়ে বলেন, ওই গলিতে আমার একজন দাঁড়িয়ে আছে তাকে ডেকে আনতে হবে। ইজিবাইক চালক সরল মনে ওই গলিতে গিয়ে কাউকে না পেয়ে ফিরে এসে দেখেন তার ইজিবাইক আর নেই। যাত্রী সেজে পুলিশ লাইনে যাওয়ার কথাবলে ইজিবাইকে ওঠা ওই প্রতারক তা নিয়ে পালিয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার সকাল আনুমানিক ৯টার দিকে। বিষয়টি ইজিবাইক চালক তার মালিক চুয়াডাঙ্গা গুলশানপাড়ার খালিলুর রহমানকে জানান। তিনি চালককে সাথে করে দুপুরে চুয়াডাঙ্গা সদর থানায় লিখিত অভিযোগ পেশ করেন। অপরদিকে গত সোমবার দামুড়হুদার কার্পাসডাঙ্গা থেকে দু’প্রতারক চুয়াডাঙ্গায় পৌঁছে দেয়ার জন্য একটি ইজিবাইক ২শ টাকায় ভাড়া করে। চুয়াডাঙ্গা পুলিশ পার্ক লেনে ইজিবাইক সাইডে রাখতে বলে। দুজনের একজন যাত্রী রশি কিনে আনার কথা বলে ইজিবাইক চালক ইমরানকে সাথে নিয়ে বড় বাজারের উদ্দেশে রওনা হয়। পথিমধ্যে মোবাইলফোনে কথা বলার টালবাহানার সুযোগে সটকে পড়ে। চালক ইমরান দ্রুত পুলিশ পার্ক লেনে এসে দেখে তার ইজিবাইক নেই। নেই অপর প্রতারকও। এ বিষয়টি ওইদিন পুলিশকে না জানানো হলেও পরবর্তিতে পুলিশ জানতে পারে। ফলে সিসি ক্যামেরায় ধারণকৃত ছবি থেকে ওই প্রতারককে চিহ্নিত করে। ওই ব্যক্তির ছবিই গতকাল ফেসবুকে দিয়ে সদর থানার অফিসার ইনচার্জ ইন্সপেক্টর আবু জিহাদ ফকরুল আলম খান সকলের দৃষ্টি আকর্ষণ করে চোরের পরিচয় জানানোর অনুরোধ জানিয়ে বলেছেন, কেউ ওই ব্যক্তিকে শনাক্ত করতে পারলে তাকে উপযুক্ত পুরস্কারে ভূষিত করা হবে।
প্রসঙ্গত: এর আগেও চুয়াডাঙ্গায় বেশ কটি প্রতারণার ঘটনা ঘটেছে। ভালাইপুর থেকে ইজিবাইকে পুলিশ পরিচয়ে চুয়াডাঙ্গা শহরে প্রবেশ করে প্রতারক বাইকটি নিয়ে সটকে পড়ে। এছাড়াও চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়ক এলাকাতেও অভিন্ন কৌশলে প্রতারকচক্র ইজিবাইক নিয়ে পালিয়েছে। একের পর এক প্রতারণার প্রেক্ষিতে গতকাল সদর থানার ওসি বিশেষ পদক্ষেপ নিয়ে সকলের সহযোগিতা কামনা করার পাশাপাশি প্রতারক থেকে সাবধান হওয়ার অনুরোধ জানিয়েছেন।