চুয়াডাঙ্গায় জনশুমারী ও গৃহগণনা ২০২১ প্রকল্পে লিখিত পরীক্ষার সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলায় জনশুমারী ও গৃহগণনা-২০২১ প্রকল্পে পূর্বে ঘোষিত মৌখিক পরীক্ষা বাতিল করে লিখিত পরীক্ষার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামী ২৯ জানুয়ারি বুধবার শহরের ঝিনুক মাধ্যমিক বিদ্যালয় ও আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে বিকেল ৩টার সময় এ লিখিত পরীক্ষার কেন্দ্র নির্বাচন করা হয়েছে। সদর উপজেলা পরিসংখ্যান কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
ঝিনুক মাধ্যমিক বিদ্যালয়ে কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে চুয়াডাঙ্গা পৌরসভার সকল ওয়ার্ড, কুতুবপুর ও আলুকদিয়া ইউনিয়নের আবেদনকারীদের। কেদারগঞ্জ আদর্শ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে মোমিনপুর, মাখালডাঙ্গা, শংকরচন্দ্র, গড়াইটুপি, তিতুদহ, নেহালপুর, পদ্মবিলা ও বেগমপুর ইউনিয়নের আবেদনকারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
খোঁজ নিয়ে জানা গেছে, সদর উপজেলা এলাকার জন্য এইচএসসি পাস ছাত্রছাত্রীরা জনশুমারী ও গৃহগণনা-২০২১ প্রকল্পে কাজ করার জন্য আবেদন করেন। সদর উপজেলায় ৬৯০টি পদের জন্য ১ হাজার ৬০০ আবেদনপত্র জমা পড়েছে। সিদ্ধান্ত ছিলো মৌখিক পরীক্ষার মাধ্যমে এসব ছেলেমেয়েদের নিয়োগ দেয়া হবে। কিন্তু আবেদনের সাথে বিপুল সংখ্যক সুপারিশ থাকায় কর্তৃপক্ষ লিখিত পরীক্ষা নিতে বাধ্য হয়েছেন। নিয়োগপ্রাপ্তদের ২দিনের প্রশিক্ষণ শেষে কাজে পাঠানো হবে। এজন্য তাদেরকে বেশকিছু সম্মানী দেয়া হবে।
এ ব্যাপারে সদর উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা বিল্লাল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে। ফলে তার সাথে কথা বলা সম্ভব হয়নি।
একই অফিসের পরিসংখ্যান তদন্তকারী সিরাজুর রহমান মৌখিক পরীক্ষার কথা স্বীকার করে বলেছেন প্রার্থী বেশি হওয়ায় উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় লিখিত পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা হয়েছে।