চুয়াডাঙ্গা বিআরটিএ অফিসে দুদকের আকস্মিক অভিযান

ভ্রাম্যমাণ আদালতে দুই দালালকে ভিন্ন মেয়াদে কারাদণ্ড
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা বিআরটিএ অফিসে আকস্মিক অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসময় ভ্রাম্যমাণ আদালতে দুই দালালকে ১৫ ও ৭ দিন করে কারাদ- দেয়া হয়। গতকাল রোববার দুপুরে চুয়াডাঙ্গা বিআরটিএ অফিস চত্বরে আকস্মিক অভিযান চালায় সমন্বিত জেলা কার্যালয় দুদক কুষ্টিয়া সার্কেলের সহকারী পরিচালক রফিক উদ্দীন খানের নেতৃত্বে ৩ সদস্যের একটি দল। এসময় চুয়াডাঙ্গার ফার্মপাড়া এলাকার হারুন অর রশিদের ছেলে কল্লোল বিশ্বাস (২৭) ও নূরনগর গ্রামের জহুরুল ইসলামের ছেলে সুজন আলীকে (২০) আটক করা হয়। পরে তাদের ১৫ ও ৭ দিন করে কারাদ- প্রদান করেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সিব্বির আহমেদের ভ্রাম্যমাণ আদালত।
দুদকের সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়া সার্কেলের সহকারী পরিচালক রফিক উদ্দীন খান জানান, দীর্ঘদিন ধরে চুয়াডাঙ্গা বিআরটিএ কার্যালয়ে দালাল চক্রের প্রতারণার শিকার হচ্ছে সাধারণ মানুষ। এমন তথ্যের ভিত্তিতে রোববার দুপুরে সেখানে আকস্মিক অভিযান চালানো হয়। এসময় সরকারি কর্মচারী জারীকৃত আদেশ অমান্যকারী হিসেবে কল্লোল ও সুজনকে আটক করা হয়। পরে ওই দু’জনকে ১৫ ও ৭ দিন করে কারাদ- প্রদান করেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সিব্বির আহমেদের ভ্রাম্যমাণ আদালত। দুইশত টাকা জরিমানা করা হয় অফিসের সিল মেকানিক জাকির হোসেনকে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিব্বির আহমেদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়া দুদকের উপ-সহকারী পরিচালক নাসিরুল্লাহ হোসাইন এবং ভ্রাম্যমাণ আদালতের বেঞ্চসহকারী কামরুল হাসান।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও এনডিসি সিব্বির আহমেদ জানান, দ-বিধির ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক দোষী সাব্যস্ত করে কল্লোলকে ১৫ দিনের এবং সুজনকে ৭ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়। দুইশত টাকা অর্থদন্ড দেয়া হয় অফিসের সিল মেকানিককে। রায় প্রদান শেষে পুলিশের সহযোগীতায় কারাদ-প্রাপ্তদের কারাগারে প্রেরণ করা হয়।