চুয়াডাঙ্গা ও মেহেরপুরে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলা পর্যায়ের ৪৯তম জাতীয় আন্তঃস্কুল মাদরাসা, কারিগরি শিক্ষা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার চুয়াডাঙ্গা নতুন স্টোডিয়ামে চুয়াডাঙ্গা জেলার প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। জেলা শিক্ষা অফিসার নিখির রঞ্জন চক্রবর্তীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ ইয়াহ্ ইয়া খান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কানাই লাল সরকার ও ভিজে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুল হোসেন উজ্জ্বল। এছাড়া উপস্থিত ছিলেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা, আলমডাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা মো. আব্দুর বারী, জীবননগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দীনেশ চন্দ্র পাল, দামুড়হুদা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মতিন, উপজেলা একাডেমিক সুপার ভাইজার সোহেল আহম্মেদসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষকগণ। গতকাল সমাপনী দিনে অ্যাথেলেটিক্সের বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতা সম্পন্ন হয়। দলীয় খেলায় বালক ক্রিকেট প্রতিযোগিতায় ভিজে সরকারি উচ্চ বিদ্যালয়, বালিকা ক্রিকেটে চুয়াডাঙ্গা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, ভলিবল বালকে ঘোষবিলা মাধ্যমিক বিদ্যালয় ও বালিকা ভলিবলে রামনগর-কলাবাড়ি মাধ্যমিক বিদ্যালয় জেলা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। অতিথিবৃন্দ সকল ইভেন্টের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, আজকের শিক্ষার্থীরা ভবিষ্যৎ বাংলাদেশের নেতৃত্ব দেবে। শুধু পড়ালেখা নয় খেলাধুলার মাধ্যমে দেশকে নেতৃত্ব দেয়া যায়। তার উৎকৃষ্ট উদাহরণ নড়াইলের ক্রিকেটার মাশরাফি বিন মর্তূজা। ক্রিকেটের মাধ্যমে আলো ছড়িয়ে বর্তমানে এমপি হয়ে দেশ পরিচালনায় নেতৃত্ব দিচ্ছেন। প্রধান অতিথি সম্প্রতি এসএ গেইমসে ৩টি স্বর্ণজয়ী ইতি খাতুনের কথা উল্লেখ করে বলেন, কেউ কি জানতো ইতি চুয়াডাঙ্গা তথা দেশের জন্য এতো বড় সম্মান বয়ে নিয়ে আসবে। আজ যারা খেলাধুলা করছো তোমাদের মধ্যেই হয়তো ইতি লুকিয়ে আছে।’ অনুষ্ঠান পরিচালনা করেন চুয়াডাঙ্গা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রওফুন নাহার রিনা ও চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর হোসেন।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর জেলা পর্যায়ে জাতীয় স্কুল-মাদরাসা ক্রীড়া সমিতির উদ্যোগে ৩ দিনব্যাপী ৪৯তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আতাউল গনি। জেলা শিক্ষা অফিসার আমান উদ্দিন ম-লের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল আলম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক তাহাজউদ্দিন, মিয়ারুল ইসলাম, আবুল কাশেম, সানজিদা ইসলাম, আশরাফুজ্জামান, শাহারুল ইসলাম, আহম্মদ আলী, সহকারী প্রধান শিক্ষক আলীফ হোসেন প্রমুখ।
এর আগে একই দিন মেহেরপুর সদর উপজেলার ঝাউবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত জেলা পর্যায়ের ৪৯তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় বালকদের ব্যাডমিন্টন এককে গাংনী উপজেলার বাঁশবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় ও বালিকাদের এককে মুজিবনগর উপজেলার কোমরপুর মাধ্যমিক বিদ্যালয় এবং বালকদের ব্যাডমিন্টন দ্বৈতে গাংনী উপজেলার সাহেবনগর মাধ্যমিক বিদ্যালয় ও বালিকাদের দ্বৈতে মেহেরপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে।
গতকাল শনিবার অনুষ্ঠিত বালকদের ব্যাডমিন্টন এককে গাংনী উপজেলার বাঁশবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় মুজিবনগর উপজেলার দারিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়কে ও বালিকাদের এককে মুজিবনগর উপজেলার কোমরপুর মাধ্যমিক বিদ্যালয় মেহেরপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। এছাড়া একই মাঠে অনুষ্ঠিত বালকদের ব্যাডমিন্টন দ্বৈতে গাংনী উপজেলার সাহেবনগর মাধ্যমিক বিদ্যালয় সদর উপজেলার আমঝুপি শাধ্যমিক বিদ্যালয়কে ও বালিকাদের দ্বৈতে মেহেরপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় মুজিবনগর উপজেলার দারিয়ারপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।
এদিকে গাংনী উপজেলার জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত জেলা পর্যায়ের হকি’র বালকে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি মাধ্যমিক বিদ্যালয় ও বালিকাতে জোড়পুরিয়া মাধ্যমিক বিদ্যালয় ওয়ার্কওভার লাভ করে জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়া একই মাঠে বালকদের বাস্কেটবলের বালকে জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয় সদর উপজেলার আমঝুপি মাধ্যমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন এবং বালিকাতে জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয় ওয়ার্কওভার লাভ করে জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হন।