চুয়াডাঙ্গায় ভাতিজা হত্যার দায়ে চাচা আলম বিশ্বাসের যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আপন ভাতিজাকে কুপিয়ে হত্যা মামলায় আলম বিশ্বাস (৫০) নামে একজনকে যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার বিকেলে চুয়াডাঙ্গার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহা. রবিউল ইসলাম এ রায় দেন।
রায়ে অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুজনকে খালাস দেয়া হয়। দ-প্রাপ্ত আলম বিশ্বাস দামুড়হুদা উপজেলার রঘুনাথপুর গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে।
মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ৪ এপ্রিল সকালে গাঁজা খাওয়া নিয়ে বিরোধের জের ধরে দামুড়হুদা উপজেলার রঘুনাথপুর গ্রামের আলম বিশ্বাস ও তার ভাই আব্দুল রাজ্জাকের পরিবার বিরোধ দেখা দেয়। এক পর্যায়ে দুই পরিবার রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আব্দুল রাজ্জাকের মেজছেলে শাহিন বিশ্বাস ধারলো অস্ত্রের আঘাতে খুন হন। এ ঘটনায় নিহতের পিতা আব্দুল রাজ্জাক বাদী হয়ে তার আপন ভাই আলম বিশ্বাস, তার ছেলে ডালিম বিশ্বাস ও প্রতিবেশী আরিফ হোসেনকে আসামি করে দামুড়হুদা মডেল থানায় হত্যা মামলা দায়ের করে।
দামুড়হুদা থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) আবু জাহের ভুঁইয়া তদন্ত শেষে ৩ জন আসামিকেই অভিযুক্ত করে ২০১৫ সালের ২৪ জানুয়ারি আদালতে অভিযোগপত্র প্রেরণ করেন। আলোচিত এ মামলার বিচারকার্য শুরু হলে বিজ্ঞ আদালত এ মামলায় ২৪ জন সাক্ষীর মধ্যে ১৯ জন সাক্ষীর সাক্ষ্য পরীক্ষা নিরীক্ষা সম্পন্ন করেন। সোমবার রায় ঘোষণার নির্ধারিত দিনে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহা. রবিউল ইসলাম শাহীন হত্যা মামলায় তিন আসামির মধ্যে আলম বিশ্বাসকে দোষী স্যাবস্ত করে তাকে যাবজ্জীবন কারাদ-ে দ-িত করেন। একই সাথে অপর দুই আসামি ডালিম বিশ্বাস ও আরিফ হোসেনের বিরুদ্ধে আনীত হত্যার অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের দুই জনকে মামলা থেকে অব্যাহতি প্রদান করেন।