বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদকে গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবি

স্টাফ রিপের্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে চুয়াডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে জেলা স্বেচ্ছাসেবক লীগ ও জেলা ছাত্রলীগের আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল শেষে শহীদ হাসান চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে দুদুকে চুয়াডাঙ্গায় সারাজীবনের জন্য অবাঞ্ছিত ও প্রতিহতের ঘোষণা দেন উপস্থিত বক্তারা।
চুয়াডাঙ্গা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক মতিয়ার রহমান মতির পরিচালনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য চুয়াডাঙ্গা জেলা পরিষদ চেয়ারম্যান সামসুল আবেদীন খোকন, চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, চুয়াডাঙ্গা জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কবীর, চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল মতিন দুদু, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কমিটির সদস্য আব্দুর রাজ্জাক, আবুল হোসেন মিলন, ইমরান আহমেদ বিপ্লব, খাইরুল বাসার, আব্দুস সামাদ, চুয়াডাঙ্গা জেলা কৃষকলীগের সদস্য ভূলন শেখ, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাকির হুসাইন জ্যাকি। সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নয়নের পথে তখন বিএনপি-জামায়াত চক্ররা নানাভাবে ষড়যন্ত্র করছে। সেই ষড়ন্ত্রের অংশ হিসাবেই দলীয় সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। টকশোতে শামসুজ্জামান দুদুর বক্তব্য সেই ইঙ্গিতই বহন করে। সমাবেশ থেকে শামসুজ্জামান দুদুকে আজীবনের জন্য চুয়াডাঙ্গাতে নিষিদ্ধ ঘোষণা করা হয়। সেই সঙ্গে বলা হয়, তাকে দেশের যেখানেই দেখা যাবে সেখানেই প্রতিহত করবে স্বেচ্ছাসেবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। সেই সঙ্গে তাকে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানানো হয়।
এ সময় উপস্থিত ছিলেন চুয়ডাঙ্গা পৌর কৃষকলীগের সভাপতি রাকিবুল ইসলাম রাকু, যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আরিফ, মো. ময়েন আহমেদ, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা লিটন, ইমরান শেখ, চুয়াডাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ওয়াসিম আহমেদ, সাধারণ সম্পাদক মামুন, ২নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফারুক, ৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম টোকন, সেলিম মল্লিক, ৫নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সেলিম উদ্দিন পিন্টু, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সদস্য ইমদাদুল হক সজল, চুয়াডাঙ্গা পৌর ছাত্রলীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, চুয়াডাঙ্গা সদর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন রেজা, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান আহমেদ, সদর থানা ছাত্রলীগ নেতা জুয়েল রানা, চুয়াডাঙ্গা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সভাপতি কানন আহমেদসহ চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবক লীগ ও চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের আগত নেতা ও কর্মীরা।
কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছে, দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭ টার দিকে কার্পাসডাঙ্গা যুব উন্নয়ন ক্লাবের আয়োজনে কার্পাসডাঙ্গা কবরস্থানমোড়ে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পরে কবরস্থানমোড়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন যুবলীগের যুগ্ম-সম্পাদক শরীফুজ্জামান শরীফের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন ক্লাবের সম্পাদক ও ছাত্রলীগনেতা মো. শরিফুল ইসলাম মেসকাত, যুবলীগনেতা আশরাফুজ্জামান রনি, ছাত্রলীগনেতা আশরাফুল হক, সুমন, বাবু, উসমান, ইমদাদ, লাল্টু, হালিম প্রমুখ। উল্লেখ্য, গত বুধবার বিএনপিনেতা শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়।