বিকাশ অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব!

গাংনী প্রতিনিধি: হাতছাড়া হয়নি বিকাশ অ্যাকাউন্টের গোপন পিন নম্বর, মোবাইল সেটটিও অন্য কারো হাতে পড়েনি। অথচ কয়েকটি নম্বরে পেমেন্ট হয়েছে ১৩ হাজার ২৬০ টাকা। গ্রাহকের অগোচরে কীভাবে এই নম্বরগুলোতে টাকা গেলো তার সদুত্তোর নেই সংশ্লিষ্ঠদের কাছে। এমনই এক ঘটনা ঘটেছে রমজান আলী নামের একজন বিকাশ গ্রাহকের অ্যাকাউন্টে। রমজান আলী মেহেরপুরের গাংনী প্রেসক্লাব সভাপতি গাংনী মহিলা ডিগ্রি কলেজ প্রভাষক।
রমজান আলী বলেন, ১৪ সেপ্টেম্বর আমি বিকাশ ব্যালেন্স চেক করে দেখি পূর্বের ব্যালেন্স থেকে ১৩ হাজার ২৬০ টাকা কম। টাকাগুলো গেলো কোথায়? চিন্তায় পড়ে গেলাম। ইনবক্সে কোনো মাসেজ না পেয়ে স্টেটমেন্ট পরীক্ষা করি। সেখানে দেখতে পায় ১১ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত কয়েকটি নম্বরে পেমেন্টের মাধ্যমে আমার অ্যাকাউন্ট থেকে ওই টাকা পাঠানো হয়েছে। আমি তো দিশেহারা। কী ভাবে এই টাকাগুলো সেখানে পাঠানো হয়েছে তার হিসাব মেলাতে পারলাম না। বিষয়টি স্থানীয় বিকাশ প্রতিনিধিদেরকে জানিয়েও কোনো সুরাহা পায়নি।
এ বিষয়ে জানতে চাইলে, বিকাশ মেহেরপুর ম্যানেজার শরিফুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে আমরাও চিন্তিত। ওই গ্রাহকের অ্যাকাউন্টের কোনো গুরুত্বপূর্ণ তথ্য হাতিয়ে নিয়ে প্রতারকচক্র টাকা নিতে পারে। বিষয়টি নিয়ে বিকাশ হেল্প লাইন ১৬২৪৭ অভিযোগ দেয়ার পরামর্শ দেন তিনি।
ভুক্তভোগী রমজান আলী বলেন, এভাবে টাকা হাতিয়ে নিলে কী ভাবে বিকাশ লেনদেন নিরাপদ হবে? আমি থানায় ডিডি করার পাশাপাশি হেল্প লাইনে অভিযোগ করেছি।
গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান বলেন, বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। যে নম্বরগুলোতে টাকা পাঠানো হয়েছে তা খতিয়ে দেখে প্রতারককে সনাক্ত করা হচ্ছে।