টাকা চুরির অপবাদ নিয়ে গাংনীর বেড় গ্রামে তুলকালামে আহত ৫

গাংনী প্রতিনিধি: টাকা চুরি সন্দেহের জেরে মেহেরপুর গাংনী উপজেলার বেড় গ্রামে দু’পক্ষের মধ্যে মারামারিতে ৫জন আহত হয়েছে। গতকাল রোববার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। আহতদেরকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এরা হচ্ছেন- রায়হান ওরফে কালুর ছেলে খোকন (২৫), টোকন (২২) ও গঞ্জের আলীর মেয়ে তৃষ্ণা (১৪) এবং অপরপক্ষের মুন্না মিয়া (১৩) এবং মাছুরা খাতুন (৮)।
স্থানীয় সূত্রে জানা গেছে, বেড় গ্রামের রায়হান ওরফে কালু ভুট্টা বিক্রির ২৬ হাজার টাকা পেয়েছিলেন গতকাল সন্ধ্যায়। ওই টাকা তার স্ত্রীর কাছে দিয়ে বাড়িতে নিরাপদে রাখতে বলেছিলেন। কিছুক্ষণ পর তিনি টাকার খোঁজ করেন। কিন্তু টাকা কোথায় রেখেছেন তা ঠিক বলতে পারছিলেন না স্ত্রী। এতে মাথা বিগড়ে যায় কালুর। তার বাড়িতে আসা এক আত্মীয় টাকা নিয়ে থাকতে পারেন বলে তার সন্দেহ হয়। ওই আত্মীয়ের শরীর তল্লাশি করে কালু। কিন্তু টাকার হদিস মেলেনি। তল্লাশি করার সময় আত্মীয়কে একপ্রকার দিগম্বর করা হয় এমন খবর ছড়িয়ে পড়লে প্রতিবেশীদের মাঝে ক্ষোভ শুরু হয়। এরই মাঝে প্রতিবেশী সিদ্দিক মিয়ার নামে টাকা চুরির অভিযোগ তোলেন কালু। এ নিয়ে সিদ্দিকের সাথে কালু ও তার পরিবারের লোকজনের বাকবিত-া বাধে। শেষ পর্যন্ত তা মারামারিতে গড়ায়। এতেই আহত হয় উভয়পক্ষের ৫ জন। তবে মারামারি শেষে নিজ ঘরের মেঝেতে টাকা পড়ে থাকতে দেখেন কালু। চুরির অপবাদ নিয়ে তুলকালামের বিষয় ঘিরে কালু ও তার পরিবারের লোকজনের বিরুদ্ধে গ্রামে বইছে তীব্র ক্ষোভ ও নিন্দার ঝড়।
গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা জানিয়েছেন, আহতদের সবাই আশঙ্কামুক্ত। তাদের শরীরের বিভিন্ন স্থানে ক্ষত ও আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তবে কয়েকদিনের চিকিৎসায় তারা পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারবেন বলে আশা করা হচ্ছে।